Share this book with your friends

Bismrita Biplabi (5) / বিস্মৃত বিপ্লবী

Author Name: Prakash Roy Roy | Format: Paperback | Genre : Biographies & Autobiographies | Other Details

আজ আমরা সকলেই স্বাধীন মাতৃভূমিতে জন্মেছি। এই স্বাধীন দেশে জন্মগ্রহণ করে আমরা আজ স্বাধীনতা উপভোগ করছি। তবে আমরা এখনও তাদের স্মরণে রাখার চেষ্টা করি না, যাদের জন্য আমরা এই স্বাধীনতা পেয়েছি। তাই আমি এই বইয়ের মাধ্যমে সমস্ত মুক্তিযোদ্ধা এবং বিপ্লবীদের যারা ইতিহাসের পাতায় স্থান পায়নি তাদের তুলে ধরার চেষ্টা করেছি। দেশের বিভিন্ন রাজ্যের বিপ্লবীদের কথা বলেছি। তাই এই বইটির নাম দিয়েছি " বিস্মৃত বিপ্লবী" ।  বিপ্লবীদের বিভিন্ন বই থেকে তথ্য সংগ্রহ করেছি আর বাকী তথ্য গুগল থেকে পাওয়া গেছে। সমস্ত ভাইবোনদের কাছে বইটি পড়ার জন্য অনুরোধ রইল, আমার প্রবীণদের প্রতি শ্রদ্ধা।

Read More...
Paperback
Paperback 150

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

প্রকাশ রায় রায়

ছোটবেলা থেকেই তার স্বপ্ন ছিল, তিনি দেশের জন্য কাজ করবেন। তাই তার ইচ্ছা ছিল আর্মিতে যোগ দেওয়ার। প্রায় ৬-৭ বছর বয়স থেকেই দেশের বীর যোদ্ধা ও স্বাধীনতা সংগ্রামীদের জীবনী সমন্ধে জানার ইচ্ছা ছিল তার। আমাদের এই ছোট্ট লেখকের নাম হলো প্রকাশ রায়। তার জন্ম হয় পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার সাতভেন্ডী গ্রামে। প্রথম শিক্ষা অর্জন করেন বর্মনপারা আর আর স্কুলে, তার পর তিনি পানবাড়ি ভবানী হাই স্কুলে ভর্তি হন। 

সংসারিক অনটনের বিরুদ্ধে লড়াই করে অনেক পড়ার চেষ্টা করেন, কিন্তু সংসারিক অনটনের সঙ্গে তাকে পড়াজয় শিকার করতে হলো। হলো না তার স্বপ্ন পূরণ, রয়ে গেলো তার একটা স্বপ্ন। ধীরে ধীরে তিনি অনলাইনের মাধ্যমে দেশের মানুষকে জানাতে শুরু করলেন কারা দেশের জন্য বলিদান দিয়েছেন। আমরা তো সকল দেশপ্রেমিকের কথা জানি না, তাই তিনি সকল দেশপ্রেমিকদের কথা সকলের কাছে তুলে ধরার চেষ্টা করেন।

ধীরে ধীরে তিনি অনেকের মন জয় করলেন এবং তাদের কথা মতো তিনি বই লিখতে শুরু করলেন। শুরু হলো বই লেখা, বইয়ের নাম দিলেন বিস্মৃত বিপ্লবী। আর এই বিস্মৃত বিপ্লবী বইয়ের খণ্ড কতো গুলো বের হবে তা জানা নেই।

Read More...

Achievements

+7 more
View All