Join India's Largest Community of Writers & Readers

Share this product with friends

Durer Bhire Joler Kinara / দূরের ভিড়ে জলের কিনারা

Author Name: Debadutta Chakravarty | Format: Paperback | Genre : Poetry | Other Details

ব্লার্ব

"দূরের ভিড়ে জলের কিনারা" মানব জীবনের গতিশীল আবেগের একটি বৃত্ত। এই বৃত্তের কবিতাগুলো শষ্যের দানার সন্ধানে ভেসে যাওয়া পরিত্যক্ত শিশুর অসহায়তার প্রতি একজন কৃষকের অভিযোগের কথা বলে। বইটিতে প্রেমিকের তৃষ্ণার সঙ্গে একজন দেশবাসীর আবেগের মিশ্রণ জড়িয়ে আছে।

ক্লান্তি আছে, দুর্বলতা আছে, অবাধ্যতা আছে, পরিশ্রম এবং শ্রমের প্রতিযোগিতা আছে যা সন্ধ্যার সঙ্গে সঙ্গে একটি আশ্চর্য আলোয় ভরে উঠে। এই বইটি সেই চোখের জল যা জীবনের অন্ধকার দিকটি সহ্য করে এবং এর মধ্যে এমন একটি মহিলার কণ্ঠস্বর আছে যা ভেঙ্গে ফেলতে চায় সমস্ত বেড়া সাহসী শিশুর প্রথম পদক্ষেপের মতো। সাদা পাতায় বসে থাকা কালো অক্ষরগুলো রক্তের দৃশ্যকে ভয় পায়না কিন্তু মুক্তির জন্য ক্রমাগত একটি আত্মআবিস্কারের যাত্রার মধ্য দিয়ে নিরলসভাবে এগিয়ে চলে।

Read More...
Paperback
Paperback 149

Inclusive of all taxes

Delivery by: 28th Sep - 1st Oct

Also Available On

দেবদত্ত চক্রবর্ত্তী

কবি পরিচিতি

১৯৬৮ সালে আসামের বরাক উপত্যকার হাইলাকান্দি নামের একটি ছোট্ট জেলা সদরে জন্মগ্রহণ করে দেবদত্ত চক্রবর্ত্তী ১৯৯১ সালে তার পেশাগত জীবন শুরু করেন এই শহরের এস এস কলেজের প্রভাষক হিসেবে। 
সাহিত্যের গৌরবময় জগৎ খুব অল্প বয়সেই দেবদত্তকে আমন্ত্রণ জানায়। দাদুর কাছে গল্প শুনার মধ্য দিয়ে শুরু হয় তার ছোটবেলা এবং এভাবেই শুরু হয় তার ছোটগল্প লেখা। কিন্তু কোথাও না কোথাও একটি শূন্যতার বোধ তার সংহতিকে বিনষ্ট করছিল এবং তার জীবনে কবিতার  সূচনার সঙ্গে সঙ্গে দেবদত্ত খোঁজে পান সেই শান্তি এবং আবিস্কার করেন তার সত্ত্বার অভিষ্ট। সেই থেকে তার বহু কবিতা কলকাতা এবং বাংলাদেশের অসংখ্য ছোট পত্রিকা এবং সংকলনে স্থান করে নিয়েছে। দেবদত্ত বরাক উপত্যকার বিখ্যাত  "সাহিত্য" ছোট পত্রিকার সঙ্গে যুক্ত এবং তার প্রথম কবিতা বই "আকাশের ঠিকানা" কলকাতা বইমেলা ২০১৯ এ প্রকাশিত হয় এবং পাঠকের দৃষ্টি আকর্ষণে সমর্থ হয়।
দেবদত্ত তার শ্লোক দিয়ে যাদু বুনতে ভালবাসেন এবং তার কবিতা বৃত্ত আঁকে বিশ্বের লক্ষ লক্ষ মানুষের  ভালোবাসা ক্ষোভ এবং নৃশংসতার এবং তার কালি অবদান রাখে মানব জীবনের প্রসারে যা নিয়ে যায় নির্বাণে।

Read More...