Join India's Largest Community of Writers & Readers

Share this product with friends

ANUPRERANA / অনুপ্রেরণা (Anuprerana)

Author Name: Pradip Kumar Ray | Format: Paperback | Genre : Reference & Study Guides | Other Details

জীবনে অনুপ্রেরণার গুরুত্ব যে কতটা, তা আমরা কমবেশি  প্রত্যেকেই জানি। প্রত্যেক মানুষই চায়  তারা যেন সর্বদা অনুপ্রাণিত থাকেন। এই অনুপ্রেরণা মূলক বিচার গুলিকে বাস্তব জীবনে ঠিক  মত মেনে চললে যে কোনো মানুষের জীবন অনয়াসেই বদলে যেতে পারে ।সকলের জন্যই বিশেষ করে স্কুল কলেজের ছাত্রছাত্রী , কর্মপ্রার্থীদের অবশ্যপাঠ্য যার থেকে প্রত্যেকেই নতুন করে ভাবতে অনুপ্রেরণা পাবে। যদি নিজেকে না বদলাতে চাও , নিজের দুর্বলতা এবং অসফলতা নিয়েই বাঁচতে চাও তাহলে এই লেখা পড়ার কোনো মূল্য নেই। তুমি যদি এই লেখাগুলিকে শুধু কাগজে  লেখা মনে করো তাতে তোমার কোনো অসুবিধা হবে না, কিন্তু সত্যই যদি নিজের জীবনকে পুর্ণতা দিতে চাও , যদি সাধারণ হয়ে না থাকতে চাও তাহলে এই লেখাগুলি পড়ো ও ভাবতে থাকো , গভীরভাবে ভাবতে থাকো এবং এই মুহূর্ত থেকেই শুরু করো। একজন মানুষ তার জীবদ্দশায় যে এক বৃহত্তর সেবা করতে পারে তা হলো মানবজাতির সেবা প্রদান। বলা হয়ে থাকে যে মানবজাতির সেবা ঈশ্বরের সেবা। মানবেরা আসেন এবং যান, কিন্তু তাদের দুর্দান্ত কাজ সর্বদা স্মরণ করা হয় এবং অন্যের মনে দীর্ঘস্থায়ী প্রভাব ফেলে। 

জীবনে অনুপ্রেরণার গুরুত্ব যে কতটা, তা আমরা কমবেশি প্রত্যেকেই জানি। প্রত্যেক মানুষই চায়  তারা যেন সর্বদা অনুপ্রাণিত থাকেন। এই অনুপ্রেরণা মূলক বিচার গুলিকে বাস্তব জীবনে  ঠিক  মত মেনে  চললে যে কোনো মানুষের জীবন অনয়াসেই বদলে যেতে পারে । এমত অবস্থায় লেখকের নিজস্ব ধারণা , বিভিন্ন অজানা কে জানার আগ্রহ বিভিন্ন পণ্ডিত মানুষের ব্যাখ্যা একত্র করে পাঠকদের  মনোরঞ্জন এবং সচেতনতার জন্য যে প্রয়াস তা সাফল্য পাবে এটাই আমার ধারণা।

Read More...
Paperback
Paperback 252

Inclusive of all taxes

Delivery

Enter pincode for exact delivery dates

Also Available On

প্রদীপ কুমার রায়।

লেখক  31+ বছর পরিষেবার পরে ব্যাংকিং পরিষেবা থেকে স্বেচ্ছায় অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন । সেই সময়, তিনি এস বি আইয়ের পুরশুরা শাখায় চিফ ম্যানেজার (অফিং) হিসাবে পোস্টেড ছিলেন। এস বি আইতে, তিনি শাখা ব্যবস্থাপক, এইচআর ম্যানেজার, সিস্টেম ম্যানেজার ইত্যাদির মতো বিভিন্ন কার্যক্রমে কাজ করেছিলেন।  তখন লেখকের শখ ছিল বিভিন্ন ম্যাজিক আবিষ্কার করা এবং বিভিন্ন নিবন্ধ লেখা । তাঁর  লিখিত প্রথম বই "প্রেরণা"প্রকাশিত হয়েছিল ২০১৩ সালে।  ইতিমধ্যেই তার লিখিত বিভিন্ন নিবন্ধ ও প্রবন্ধ বেশ কিছু বহুল প্রচারিত ও স্বল্প প্রচারিত সংবাদপত্র ও ম্যাগাজিনেও প্রকাশিত হয়েছে। ম্যাজিকের ক্ষেত্রে, লেখকের চিত্রের সাথে  বায়োডাটা ম্যাজিশিয়ানদের ওয়ার্ল্ড ডিরেক্টরিতে প্রকাশিত হয়েছিল।      

লেখকের শিক্ষাগত যোগ্যতা হ'ল বি.এসসি (পদার্থবিজ্ঞানে অনার্স), এম.এসসি (কম্পিউটার সায়েন্স), কম্পিউটার অ্যাপ্লিকেশন পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা (পি জি ডি সি এ), সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েটস-গ্লোবাল (সি সি এন এ), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাংকিংয়ের সার্টিফাইড সহযোগী (সি এ আই আই বি) ।এছাড়াও তিনি   বিভিন্ন শংসাপত্র কোর্স যেমন ফটো, ভিডিও এবং অডিও সম্পাদনা, অ্যানিমেশন, হার্ডওয়্যার, কোবল প্রোগ্রামিং, হিন্দির প্রাজ্ঞ কোর্স ইত্যাদিও করেছেন ।

অবসর গ্রহণের পরে লেখক কয়েকটি একাডেমী এর সাথে "ব্যাংকিং" এর বিশেষজ্ঞ ইন্সট্রাক্টার হিসাবেও অংশ নিয়েছিলেন এবং এখন তিনি তাঁর ইউটিউব চ্যানেল, ফেসবুক পৃষ্ঠা, ওয়েবসাইট, ব্লগ, স্টক ফটোগ্রাফি , বিভিন্ন লেখালেখি , নিজের লিখিত বই প্রকাশ ইত্যাদিতে ও  ইন্টারনেট ভিত্তিক কাজে নিযুক্ত রয়েছেন ।

 লেখকের লিখিত ও প্রকাশিত বই: 

বাংলায় - ১) প্রেরণা ২) অনুপ্রেরণা ৩) মহাভারতে কি কি তথ্য চিহ্নিত আছে যা আজও প্রাসঙ্গিক? ৪) পুরাণ কাহিনীর অন্তর্নিহিত অর্থ ৫) রামায়নের অজানা তথ্য ৬) মানবতার পূজারী স্বল্প পরিচিত ভারতীয়ের কাহিনী ৭) আশপাশের গাছগাছালির ঔষধি ও সৌন্দর্য্য গুণ ৮) জানা মানুষের অজানা কাহিনী  ইত্যাদি ।ইংরাজীতে:- ১)  How to Write Banking Letter (For Banker & Customer) More than 120 Relevant sample letters  ২) How to write an email( ethics, examples & samples of emails)  ৩) The story of a little-known Indian worshiper of humanity  ৪) Secrets of Motivation & Inspiration ৫) Unpopular but Attracting with Historical Interest Tourist Place in Bardhaman  ৬) Digital Banking Ready Reference for Customer ৭) How to develop your mental strength ৮) Banking  Q & A for BC/BF ৯) Short Stories and Tales ইত্যাদি ।  হিন্দিতে:- ১) ক্যায়সে প্রেরক কৌশল মে সুধার কর সকতে হ্যায়  ২) ছাত্রঃ ও ব্যাঙ্কার কে লিয়ে ব্যাঙ্কিং ৩) সম্বদ্ধ বিপণন শিখনে কে সবসে আচ্

Read More...