Share this book with your friends

I Am Arjuna !-The Path of Knowledge, Duty and Devotion / আমি অর্জুন! - জ্ঞান, কর্তব্য এবং ভক্তির পথ

Author Name: Alok Ganguly | Format: Paperback | Genre : BODY, MIND & SPIRIT | Other Details

ভগবদ্গীতা হল কুরুক্ষেত্রের যুদ্ধে কৃষ্ণ ও অর্জুনের মধ্যে একটি কথোপকথন, যেখানে দুই চাচাতো ভাই কৌরব এবং পাণ্ডবদের মধ্যে একটি মহান যুদ্ধ সংঘটিত হতে চলেছে। অর্জুন তার নিজের আত্মীয় এবং বন্ধুদের বিরুদ্ধে যুদ্ধ করতে অনিচ্ছুক ছিলেন এবং কৃষ্ণের কাছে পরামর্শ চেয়েছিলেন।

ভগবদ্গীতার এই বক্তৃতার মাধ্যমে কৃষ্ণ অর্জুনকে যুদ্ধ ও রক্তপাতের জন্য প্ররোচিত করতে চাননি। কৃষ্ণ অর্জুনকে একজন যোদ্ধা হিসাবে তার দায়িত্ব পালন করতে এবং ধর্ম বা ধার্মিকতার নীতি বজায় রাখার জন্য গাইড করতে চেয়েছিলেন। অতএব, ভগবদ্গীতা যুদ্ধ এবং রক্তপাতের প্ররোচনাকারী নয়, বরং একটি আধ্যাত্মিক বক্তৃতা যা আমাদেরকে বাঁচতে এবং মরার শিল্প শেখায়।

শ্রী কৃষ্ণ সম্ভবত অনেক কারণে অর্জুনকে গীতা বর্ণনা করেছিলেন, কিন্তু একটি গুরুত্বপূর্ণ কারণ ছিল যে কৃষ্ণ অর্জুনের মাধ্যমে বিশ্বের কাছে গীতার সর্বোচ্চ বিজ্ঞান প্রকাশ করতে চেয়েছিলেন, যারা ভবিষ্যত প্রজন্মের জন্য আদর্শ এবং শিক্ষক হিসাবে কাজ করবে। 

Read More...
Paperback
Paperback 249

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

আলোক গাঙ্গুলি

ভারতীয় বংশোদ্ভূত মধ্যবিত্ত পরিবার থেকে আসা, আলোক গাঙ্গুলী বর্তমানে কর্ণাটকের বেঙ্গালুরুতে থাকেন। তিনি দিল্লিতে জন্মগ্রহণ করেন এবং সেখানে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা লাভ করেন। আপনি B.Sc., M.Sc করেছেন। এবং দিল্লি থেকে PGDM (ম্যানেজমেন্ট) ডিগ্রি অর্জন করেন। গত দুই দশক ধরে তিনি ভারত, যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডের বিভিন্ন আন্তর্জাতিক কোম্পানির সঙ্গে কাজ করছেন।

আধ্যাত্মিকতার প্রতি অলোকের আগ্রহ তার জীবনের প্রথম দিকে শুরু হয়েছিল, যা তাকে তার আধ্যাত্মিক প্রশ্নের উত্তর খুঁজতে অনুপ্রাণিত করেছিল। এই অনুসন্ধান তাকে বেদান্ত, যোগব্যায়াম এবং ধ্যানের জ্ঞান অর্জন ও অনুশীলন করার পাশাপাশি বিভিন্ন ব্যক্তির সাথে দেখা করতে এবং আধ্যাত্মিক এবং ধর্মীয় স্থানগুলিতে ভ্রমণ করতে পরিচালিত করেছিল। শেষ পর্যন্ত, তিনি জ্ঞানের এই বিশাল ভাণ্ডার থেকে আধ্যাত্মিকতার কিছু অন্তর্দৃষ্টি এবং সহজ উপলব্ধি অর্জন করেছিলেন।

অবশেষে, তিনি জ্ঞানের এই বিশাল ভাণ্ডার থেকে কিছুটা অন্তর্দৃষ্টি এবং আধ্যাত্মিকতার একটি সহজ উপলব্ধি অর্জন করেছিলেন. তার বইয়ের মাধ্যমে "আমি অর্জুন! - জ্ঞান, কর্তব্য এবং ভক্তির পথ” যা ভগবদ গীতায় অন্বেষণ করা কর্তব্য (ধর্ম) এবং ভক্তি এর দ্বৈত থিমগুলিকে ক্যাপচার করে, অলোকের লক্ষ্য আমাদের সকলের জন্য সহজ এবং সত্যবাদী মন্তব্য এবং জীবন-শিক্ষা ভাগ করা। আমরা আশা করি এই বইটি পাঠকদের শান্ত, দিকনির্দেশনা এবং ইতিবাচক প্রেরণা নিয়ে আসবে।

Read More...

Achievements

+1 more
View All