Share this book with your friends

Krishna: Mahabharater Paradoxical Ebong Jatil Charitra / কৃষ্ণ: মহাভারতের প্যারাডক্সিক্যাল এবং জটিল চরিত্র

Author Name: Pradip Kumar Ray. | Format: Paperback | Genre : Educational & Professional | Other Details

মহাভারত, বিশ্ব সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ মহাকাব্য, একটি বিশাল এবং জটিল গল্প যা পরিবার, কর্তব্য, সম্মান এবং যুদ্ধ সহ অনেক বিষয় নিয়ে কাজ করে। এই মহাকাব্যের কেন্দ্রে রয়েছে কৃষ্ণের চরিত্র, যিনি গল্পের প্লট এবং থিমগুলিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। হিন্দু দেবতা বিষ্ণুর অষ্টম অবতার কৃষ্ণকে হিন্দুধর্মের অন্যতম গুরুত্বপূর্ণ দেবতা হিসেবে বিবেচনা করা হয় এবং তার প্রভাব ধর্মের বাইরে শিল্প, সাহিত্য এবং সংস্কৃতিতে প্রসারিত।

এই বইটিতে, আমরা মহাভারতে কৃষ্ণের ভূমিকা অন্বেষণ করব এবং পরীক্ষা করব কীভাবে তাঁর কর্ম এবং শিক্ষাগুলি গল্পের আখ্যান এবং বিষয়বস্তুকে গঠন করে। আমরা মহাভারতের  কৃষ্ণের চরিত্রের সাংস্কৃতিক তাৎপর্য পরীক্ষা করব। আমরা ভারতীয় সংস্কৃতি এবং আধ্যাত্মিকতার উপর কৃষ্ণের গল্পের স্থায়ী প্রভাবের পাশাপাশি সমসাময়িক সমাজের সাথে এর প্রাসঙ্গিকতাও অন্বেষণ করব।

পুরো বই জুড়ে, আমরা প্রাচীন গ্রন্থ, পাণ্ডিত্যপূর্ণ গবেষণা এবং জনপ্রিয় সংস্কৃতি সহ বিস্তৃত সূত্রের উপর আঁকব। আমরা একাধিক কোণ থেকে কৃষ্ণের গল্পটি পরীক্ষা করব, তাঁর জন্ম ও শৈশব, মহাভারত যুদ্ধে তাঁর ভূমিকা এবং ভারতীয় সংস্কৃতিতে তাঁর উত্তরাধিকারের দিকে তাকালে। আমরা হিন্দুধর্মের একটি কেন্দ্রীয় পাঠ্য ভগবদ্গীতাও অন্বেষণ করব যা কর্তব্য, নৈতিকতা এবং আধ্যাত্মিকতার বিষয়ে কৃষ্ণের শিক্ষাগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করে।

সামগ্রিকভাবে, এই বইটির লক্ষ্য পাঠকদের মহাভারতে কৃষ্ণের ভূমিকা এবং হিন্দুধর্ম ও ভারতীয় সংস্কৃতির জন্য তাঁর গল্পের তাৎপর্য সম্পর্কে একটি বিস্তৃত ধারণা প্রদান করা। আমরা আশা করি এই বইটির শেষ নাগাদ, পাঠকরা মহাভারতের জটিলতা এবং গভীরতা এবং কৃষ্ণের চরিত্রের স্থায়ী উত্তরাধিকারের জন্য গভীর উপলব্ধি অর্জন করবেন।

Read More...
Paperback
Paperback 198

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

প্রদীপ কুমার রায়।

লেখক 31+ বছরের চাকরির পর স্বেচ্ছায় ব্যাংকিং পরিষেবা থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেই সময়ে, তিনি এসবিআই-এর পুরশুরা শাখায় চিফ ম্যানেজার (অফিং) পদে নিযুক্ত ছিলেন। এসবিআই-তে, তিনি বিভিন্ন অ্যাসাইনমেন্টে কাজ করেছেন যেমন শাখা ব্যবস্থাপক, এইচআর ম্যানেজার, সিস্টেম ম্যানেজার ইত্যাদি। সেই সময়ে লেখকের শখ ছিল বিভিন্ন জাদু আবিষ্কার করা এবং বিভিন্ন নিবন্ধ লেখা। তার প্রথম বই "প্রেরণা" প্রকাশিত হয়েছিল 2013 সালে। তার বিভিন্ন প্রবন্ধ এবং প্রবন্ধ ইতিমধ্যেই বেশ কয়েকটি বহুল প্রচারিত এবং কম-প্রকাশিত সংবাদপত্র ও ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। ম্যাজিকের ক্ষেত্রে, লেখকের ছবি সহ বায়োডাটা প্রকাশিত হয়েছিল ওয়ার্ল্ড ডিরেক্টরি অফ ম্যাজিশিয়ান-এ।

লেখকের শিক্ষাগত যোগ্যতা B.Sc. (পদার্থবিজ্ঞানে অনার্স), এম.এসসি. (কম্পিউটার সায়েন্স), পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন কম্পিউটার অ্যাপ্লিকেশন (PGDCA), Cisco সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েটস-গ্লোবাল (CCNA), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং (CAIIB) এর সার্টিফাইড অ্যাসোসিয়েট। এছাড়াও তিনি ফটো, ভিডিও এবং অডিও এডিটিং, অ্যানিমেশন, হার্ডওয়্যার, COBOL প্রোগ্রামিং, হিন্দি প্রজ্ঞা কোর্স, সার্টের মতো বিভিন্ন সার্টিফিকেট কোর্স করেছেন। IRDA ইত্যাদি থেকে কোর্স

অবসর নেওয়ার পর, লেখক "ব্যাংকিং"-এ বিশেষজ্ঞ প্রশিক্ষক হিসাবে ভারতের বিভিন্ন অঞ্চলে বেশ কয়েকটি একাডেমিতে কাজ করেছেন এবং এছাড়াও তিনি তার ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ, ওয়েবসাইট, ব্লগ, স্টক ফটোগ্রাফি, বিভিন্ন নিবন্ধ লেখা, স্ব-প্রকাশিত কাজগুলি চালিয়ে যাচ্ছেন। তার লেখা বই, বিভিন্ন ধরনের ইন্টারনেট ভিত্তিক কাজ ইত্যাদি।

লেখকদের লেখা কিছু বই ইতিমধ্যে প্রকাশিত হয়েছে (75 টিরও বেশি বই) এবং বিভিন্ন অনলাইন আউটলেটে পাওয়া যাচ্ছে।

বাংলায়: - 1) প্রেরণা 2) অনুপ্রেরণ 3) চেতনা 4) মহাভারতে কি কি তাথ্য চিত্রিত আছে জে এ আজো প্রসঙ্গিক? 5) পুরাণ কাহিনীর অন্তর্নিহিত অর্থ 6) রামায়ণের আজনা তাথ্য 7) আশেপাশের গাছ গছলির সৌন্দর্য হে ওষধি গুণ। 8) জন মনুষের আজনা কাহিনী 9) বাবা মানে- মা মানে-- 10) কল্পনায়, খেয়াল ও কথানে করোনা 11) নিজের মধ্যেই নিজে 12) ভারতে সমগ্র বিনামুল্যের বেসরকারি হাসপাতাল 13) মানবতার পূজারি স্বল্প প্রচিত ভারতী মানিক ভারতী 4) সম্ভব জা অন্তরের আলো জ্বালায় 15) মানব মানববিদ্যার উপর বাগবতগীতার গভীর প্রবাহ 16) কর্ণ ও একলব্য - মহাভারতের না বালা গল্প ইত্যাদি।

Read More...

Achievements

+7 more
View All