Share this book with your friends

BABA MANE-- MAA MANE-- / বাবা মানে, মা মানে

Author Name: Pradip Kumar Ray | Format: Paperback | Genre : Others | Other Details

বাবা! এই শব্দটা শুনলেই মিশ্র অনুভুতির জন্ম নেয় মনের মধ্যে। কিছুটা ভয়, কিছুটা ভালবাসা, কিছুটা মনোমালিন্য আর অনেকটা ভরসা। কোনও দুষ্টুমি করলেই মায়ের কাছে কাকুতিমিনতি, যে বাবা এলে যেন বলে না দেওয়া হয়। অথচ মেয়েরা যখন বিয়ের পর শ্বশুরবাড়ি চলে যায়, এই লোকটাই চোখের জল চেপে কোন এক অন্ধকার ঘরে লুকিয়ে বসে থাকে! ছেলে যখন আমেরিকায় গবেষণার সুযোগ পায়, অফিসে এই লোকটার মাথা গর্বে উঁচু হয়ে যায়।

ঈশ্বর জানেন যে সন্তানের জন্যে মা যেমন গুরুত্বপূর্ণ, তেমনি এই দুজনের খেয়াল রাখার জন্যে আরো একজন ভীষণ গুরুত্বপূর্ণ… তাই তিনি “বাবা”দেরকেও পৃথিবীতে পাঠিয়েছেন। বাবারা সারাটা জীবন নিজের সন্তানের জন্যে নিজের জীবনটা বিলিয়ে দেন , কিন্তু হয়তো তারা সেই অর্থে চর্চিত হন না।  সন্তানের প্রতি ভালোবাসা কোনো পিতা হয়তো প্রকাশ করতে পারে না, তবে কোনো পিতা কখনোই সন্তানের প্রতি দ্বায়িত্ব পালনে বিচ্যুত হয় না।

মানুষের জীবনের বাবা-মা এর ভূমিকা অনস্বীকার্য । মা এর ভালোবাসার মধ্যে কোনো ভেজাল নেই, নেই কোনো মলিনতা। যেকোনো পরিস্থিতি হোক না কেন, মায়েরা সবসময় তাদের সবকিছু বিলিয়ে দেয়।  একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই আপনাকে ভালোবাসবে, সে হলো মা। মায়ের কোল যে কত বড় জিনিস তা একজন যোগ্য সন্তান ছাড়া আর কেউ জানে না । শত চিন্তা আপনার মাথায়, একবার মায়ের কোলে মাথা রেখে দেখবেন সব চিন্তা দূর হয়ে যাবে । পৃথিবীর যেখানেই যান না কেন মায়ের কোলে যে শান্তি তা কোথাও খুজে পাবেন না ।

এখানে বর্ণিত হয়েছে বাবা- মা সম্পর্কিত কথা এবং সেই সব মা - বাবাদের অজানা ও অল্প জানা বিভিন্ন কাহিনী, যা আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে এবং সমাজকে মানবিক গুণে সমৃদ্ধ করতে সাহায্য করবে, এটা আমার দৃঢ় বিশ্বাস।

Read More...
Paperback
Paperback 198

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

প্রদীপ কুমার রায় ।

লেখক 31+ বছর পরিষেবার পরে ব্যাংকিং পরিষেবা থেকে স্বেচ্ছায় অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন । সেই সময়, তিনি এস বি আইয়ের পুরশুরা শাখায় চিফ ম্যানেজার (অফিং) হিসাবে পোস্টেড ছিলেন। এস বি আইতে, তিনি শাখা ব্যবস্থাপক, এইচআর ম্যানেজার, সিস্টেম ম্যানেজার ইত্যাদির মতো বিভিন্ন কার্যক্রমে কাজ করেছিলেন। তখন লেখকের শখ ছিল বিভিন্ন ম্যাজিক আবিষ্কার করা এবং বিভিন্ন নিবন্ধ লেখা । তাঁর লিখিত প্রথম বই "প্রেরণা" প্রকাশিত হয়েছিল ২০১৩ সালে। ইতিমধ্যেই তার লিখিত বিভিন্ন নিবন্ধ ও প্রবন্ধ বেশ কিছু বহুল প্রচারিত ও স্বল্প প্রচারিত সংবাদপত্র ও ম্যাগাজিনেও প্রকাশিত হয়েছে। ম্যাজিকের ক্ষেত্রে, লেখকের চিত্রের সাথে বায়োডাটা ম্যাজিশিয়ানদের ওয়ার্ল্ড ডিরেক্টরিতে প্রকাশিত হয়েছিল।

লেখকের শিক্ষাগত যোগ্যতা হ'ল বি.এসসি (পদার্থবিজ্ঞানে অনার্স), এম.এসসি (কম্পিউটার সায়েন্স), পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন কম্পিউটার অ্যাপ্লিকেশন (পি জি ডি সি এ), সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েটস-গ্লোবাল (সি সি এন এ), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাংকিংয়ের সার্টিফাইড সহযোগী (সি এ আই আই বি) ।এছাড়াও তিনি বিভিন্ন শংসাপত্র কোর্স যেমন ফটো, ভিডিও এবং অডিও সম্পাদনা, অ্যানিমেশন, হার্ডওয়্যার, কোবল প্রোগ্রামিং, হিন্দির প্রাজ্ঞ কোর্স ইত্যাদিও করেছেন ।

অবসর গ্রহণের পরে লেখক কয়েকটি একাডেমী এর সাথে "ব্যাংকিং" এর বিশেষজ্ঞ ইন্সট্রাক্টার হিসাবেও অংশ নিয়েছিলেন এবং এখন তিনি তাঁর বিভিন্ন লেখালেখি, নিজের লিখিত বই প্রকাশ ইত্যাদিতে ও ইন্টারনেট ভিত্তিক কাজে নিযুক্ত রয়েছেন ।

লেখকের লিখিত ও প্রকাশিত বই: 

বাংলায়: - ১) প্রেরণা ২) অনুপ্রেরণা ৩) মহাভারতে কি কি তথ্য চিহ্নিত আছে যা আজও প্রাসঙ্গিক? ৪) পুরাণ কাহিনীর অন্তর্নিহিত অর্থ ৫) রামায়নের অজানা তথ্য ৬) মানবতার পূজারী স্বল্প পরিচিত ভারতীয়ের কাহিনী ৭) আশপাশের গাছগাছালির ঔষধি ও সৌন্দর্য্য গুণ ৮) জানা মানুষের অজানা কাহিনী, ইত্যাদি ।

ইংরাজীতে:- ১) How to Write Banking Letter (For Banker & Customer) More than 120 Relevant sample letters ২) How to write an email( ethics, examples & samples of emails) ৩) The story of a little-known Indian worshiper of humanity ৪) Secrets of Motivation & Inspiration ৫) Unpopular but Attracting with Historical Interest Tourist Place in Bardhaman ৬) Digital Banking Ready Reference for Customer ৭) ‘Corona’ in Imagination, Troll & Mimes ৮) Banking Q & A ৯) Secrets of Motivation and Inspiration ১০) How to Develop Your Mental Strength , etc.

হিন্দিতে:- ১) ক্যায়সে প্রেরক কৌশল মে সুধার কর সকতে হ্যায় ২) ছাত্রঃ ও ব্যাঙ্কার কে লিয়ে ব্যাঙ্কিং ৩) "করোনা" - কথন ট্রোল অর মিম্স ৪) ঐতিহাসিক আকর্ষক পর্যটন স্থল, বর্ধমান ৫) আপনি মানসিক শক্তি কা বিকাশ ক্যায়সে করে ৬) সম্বন্ধ বিপনন কা বিকাশ ক

Read More...

Achievements

+7 more
View All