Share this book with your friends

Bosonto / বসন্ত

Author Name: Sagar Sheel | Format: Paperback | Genre : Poetry | Other Details

কবি প্রকৃতির ক্রমবর্ধমান রূপ লাবণ্যে মুখরিত হয়েই তার এইসব কবিতা লিখেছেন। তার সমস্ত কবিতায় প্রকৃতির প্রতি তার গভীর টানকে দরশায়। বিশেষত তিনি বসন্ত ঋতুর সৌন্দর্যকেই   এই বই এর বিভিন্ন কবিতায় ফুটিয়ে  তুলেছেন। তিনি বসন্তের সাথে এক অলৌকিক নারীর সাদৃশ্য গড়ে তুলেন। তিনি  যেন বারে বারেই সেই অলীক নারীর প্রেমে পড়ে যান।
গ্রাম্য প্রকৃতির প্রতি টান, শান্ত নির্মল বন,স্নিগ্ধ হাওয়া,রঙিন মেঘ,পাখির সুর, সবকিছুই তাকে এসব লেখতে বিশেষ ভাবে অনুপ্রাণিত করেছে

Read More...
Paperback
Paperback 150

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

সাগর শীল

সাগর শীল ২০০১ সালের ৬ই ডিসেম্বর ত্রিপুরা রাজ্যের খোয়াই জেলার প্রত্যন্ত গ্রাম দ্বারিকাপুরে জন্মগ্রহণ করে। পিতা জয়ন্ত শীল ও মাতা বিভা সরকারের তিন সন্তানের মধ্যে সে বড় সন্তান। সে গ্রামের দ্বারিকাপুর উচ্চ বিদ্যালয় থেকেই মাধ্যমিকে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়।তারপর পিসেমশাই সুশীল রয়, পিসিমশাই কানন রয় এবং পিসতুতো দিদিদের আনুকুল্যে আগরতলার বোধজং বয়েজ উচ্চতর বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগে ভর্তি হন।সেখান থেকে শতকরা ৮০ শতাংশের উপর নম্বর পেয়ে উচ্চমাধ্যমিক পাশ করেন।তারপর মহারাজা বীর বিক্রম মহাবিদ্যালয়ে বিজ্ঞানে স্নাতক ডিগ্রী এর জন্য ভর্তি হন।
ছোটো বেলা থেকেই লেখালেখি, আবৃত্তি, ছবি আঁকা ভাল লাগলেও, আগরতলায় এসে দিদি,বন্ধুবান্ধব ও শিক্ষক শিক্ষিকার উৎসাহ ও সহায়তায় লেখালেখি যেন এবার তার  নিত্যসঙ্গী হতে শুরু করে।
তার লেখালেখি নিয়মিত কিছু পত্রিকায় প্রকাশ পায় এবং শুভাকাঙ্ক্ষী দের কাছ থেকে প্রসংশা কুড়ায়। এসব উৎসাহ, আশীর্বাদ মাথায় নিয়েই  তার লেখা প্রথম বই প্রকাশে সে উদ্যমী হয়।

Read More...

Achievements

+9 more
View All