Share this book with your friends

CHETANA / চেতনা Motivational & Inspirational

Author Name: Pradip Kumar Ray | Format: Paperback | Genre : Educational & Professional | Other Details

মাঝে মাঝে মানুষের জীবনকে সামনে এগিয়ে নিতে কিছু মোটভেশনাল কথা, গল্প, উক্তি ঘুরে দাড়ানোর মাধ্যম হিসেবে কাজ করে। মানুষ এসব শিক্ষণীয় গল্প থেকে নিজেদের চলার পথে আলোর দেখা পায়। এই বইটি এমনই কিছু শিক্ষণীয় ছোট গল্পের সমাহার, যা আপনার জীবনে চলার পথে অনুপ্রেরণা জাগাবে। এই অনুপ্রেরণামূলক গল্পগুলি আপনাকে আপনার স্বপ্ন অনুসরণ করতে, অন্যদের সাথে সদয় আচরণ করতে এবং নিজেকে কখনও হাল ছেড়ে না দিতে উত্সাহিত করবে। আপনার চিন্তাভাবনা এবং আপনার জীবন পরিবর্তন করার শক্তি খুঁজতে উত্সাহিত করবে। ।

আমরা মানুষেরা সব সময়ই না পাওয়ার দুঃখে ভুগি । খুব কমই মনে হয় মানুষ আছেন যারা তাদের এক্সপেক্টশন এর বন্ধন থেকে মুক্ত করতে পেরেছেন। যতক্ষন পর্যন্ত আপনার অভাব থাকবে ততক্ষন আপনার মোটিভেশন এর দরকার পরবে। কিছু পাওয়ার ইচ্ছা ,কিছু হওয়ার ইচ্ছা , নিজের অবস্থা থেকে তৈরি হওয়া হতাশা সবার মাঝেই কাজ করে। আমাদের সে আবেগ গুলো আমাদের উপর এতই প্রভাব বিস্তার করতে থাকে যে আমরা এমন অবস্থায় থাকি না, যেখান থেকে চাইলেই আমরা বের হয়ে আসতে পারি। আমরা প্রায়ই মোটিভেশনাল স্টোরি শুনি। অনেক বক্তার কথায় হারিয়ে যাই। নিজের ভিতরেই একটা অদৃশ্য শক্তি অনুভব করি ।

আসলে  মোটিভেশনাল স্টোরি হচ্ছে , যারা নিজের পরিশ্রমে নিজের কপাল থেকে লুজার শব্দটা মিটিয়ে “সাকসেসফুল” কথাটা লিখিয়ে নিয়েছেন। কিংবা কোন একজন মানুষ  কোন বাজে অবস্থা থেকে নিজেকে টেনে এনেছেন উচ্চতার শিখড়ে কিংবা এমন কোন অবস্থায় যেখানে তার থাকার কথা না। জীবনে অনুপ্রেরণার গুরুত্ব যে কতটা, তা আমরা কমবেশি প্রত্যেকেই জানি। প্রত্যেক মানুষই চায়  তারা যেন সর্বদা অনুপ্রাণিত থাকেন। এই অনুপ্রেরণা মূলক বিচার গুলিকে বাস্তব জীবনে  ঠিক  মত মেনে  চললে যে কোনো মানুষের জীবন অনয়াসেই বদলে যেতে পারে ।         

Read More...
Paperback
Paperback 198

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

প্রদীপ কুমার রায়

লেখক ৩১+ বছর পরিষেবার পরে ব্যাংকিং পরিষেবা থেকে স্বেচ্ছায় অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন । সেই সময়, তিনি এস বি আইয়ের পুরশুরা শাখায় চিফ ম্যানেজার (অফিং) হিসাবে পোস্টেড ছিলেন। এস বি আইতে, তিনি ব্রাঞ্চ ম্যানেজার , এইচ আর ম্যানেজার, সিস্টেম ম্যানেজার ইত্যাদির মতো বিভিন্ন এসাইনমেন্টে কাজ করেছিলেন। তখন লেখকের শখ ছিল বিভিন্ন ম্যাজিক আবিষ্কার করা এবং বিভিন্ন নিবন্ধ লেখা । তাঁর লিখিত প্রথম বই "প্রেরণা" প্রকাশিত হয়েছিল ২০১৩ সালে। ইতিমধ্যেই তার লিখিত বিভিন্ন নিবন্ধ ও প্রবন্ধ বেশ কিছু বহুল প্রচারিত ও স্বল্প প্রচারিত সংবাদপত্র ও ম্যাগাজিনেও প্রকাশিত হয়েছে। ম্যাজিকের ক্ষেত্রে, লেখকের চিত্রের সাথে বায়োডাটা ম্যাজিশিয়ানদের ওয়ার্ল্ড ডিরেক্টরিতে প্রকাশিত হয়েছিল।

লেখকের শিক্ষাগত যোগ্যতা হ'ল বি.এসসি (পদার্থবিজ্ঞানে অনার্স), এম.এসসি (কম্পিউটার সায়েন্স), পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন কম্পিউটার এপ্লিকেশন (পি জি ডি সি এ), সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক এসোসিয়েটস-গ্লোবাল (সি সি এন এ), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাংকিংয়ের সার্টিফাইড সহযোগী (সি এ আই আই বি) ।এছাড়াও তিনি বিভিন্ন শংসাপত্র কোর্স যেমন এনিমেশন, হার্ডওয়্যার, কোবল প্রোগ্রামিং, ফটো, ভিডিও এবং অডিও সম্পাদনা, হিন্দির প্রাজ্ঞ কোর্স, আই আর ডি এ পরিচালিত জীবন বীমার শংসাপত্র কোর্স ইত্যাদিও করেছেন ।

অবসর গ্রহণের পরে লেখক কয়েকটি একাডেমী এর সাথে "ব্যাংকিং" এর বিশেষজ্ঞ ইন্সট্রাক্টার হিসাবেও অংশ নিয়েছিলেন এবং এখন তিনি তাঁর ইউটিউব চ্যানেল, ফেসবুক পৃষ্ঠা, ওয়েবসাইট, ব্লগ, স্টক ফটোগ্রাফি, বিভিন্ন লেখালেখি, নিজের লিখিত বই প্রকাশ ইত্যাদিতে ও ইন্টারনেট ভিত্তিক কাজে নিযুক্ত রয়েছেন ।

Read More...

Achievements

+7 more
View All