Share this book with your friends

Gobheere Jao / গভীরে যাও Dive Deep

Author Name: Kaberi Dutta Chatterjee | Format: Paperback | Genre : Poetry | Other Details

আমার এই কবিতার সংকলন সেই কোন এক যুগের এক বিরহের কাহিনী। সেই বিরহকে জয় করার কাহিনী। এখানে-সেখানে ছড়ানো সেই কবিতার মলিন পৃষ্ঠাগুলো দেখি আমার মুখাপেক্ষী হয়ে তাকিয়ে আছে বছরের পর বছর ধরে। তিন বার বাড়ি বদল, দেশ বদলের সময়ে স্যুটকেসের কোনো এক কোণায় কবিতাগুলো ভরে নিয়ে চলেছি। ফেলতে পারিনি কোনদিনই সেই হৃদয়াঘাতের ১৯৮৬-র রব। যত্তসব! 

এই কবিতাগুলো ১৯৮৬ থেকে রচনা। পড়লে মনে হতে পারে, আরে এ তো বিদ্যাপতির যুগের কবিতা! আসলে আমাদের সময় এতো বাংলা কবির সংস্পর্শে আসা হয়নি। রবীন্দ্রনাথ, বিভূতিভূষণ আর শরৎচন্দ্রের বাইরে যেতেই পারিনি। তাই কবিতাগুলোতে সেই আস্বাদেরই পুর্ণ ছাপ।

Read More...
Paperback
Paperback 200

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

কাবেরী দত্ত চট্টোপাধ্যায়

 দ্বিভাষিকা লেখিকা, কানাডা নিবাসী, কাবেরী দত্ত চট্টোপাধ্যায় ভারত ও কানাডার সাংবাদিক ও বিভিন্ন সংস্থার উদ্যোক্তা। ‘দ্য টেলেগ্রাফ’, ‘হিন্দুস্থান টাইমস’ এবং কানাডার কয়েকটা পত্রিকায় উচ্চপদস্থ সাংবাদিক এবং সম্পাদক হিসেবে চাকরি করেছেন। এখন স্বাধীন উদ্যোগে বিভিন্ন সংস্থা স্থাপন করছেন কানাডায়। ‘ফাইনাল্ড্রাফট’ নামে একটি প্রকাশনা (২০১২), অনলাইন ম্যাগাজিন, ‘সিট্রাস’ (২০১৪), এবং (২০১৬) ‘দ্য হ্যাংলা’ নামক এক বাংলা রেস্তোঁরার প্রতিষ্ঠা করেন কানাডায়। 

কাবেরীর ইংরেজি উপন্যাস, ‘নীল মাস্ট ডায়’ ২০১০ সালে মার্কিন যুক্তরাষ্টে প্রকাশিত হয়। তার অন্যান বই ইংরেজিতে ‘উইফ অফ টেম্পেস্ট’, ‘তিতির আন্ড আদার টেলস’ এবং বাংলা গল্পগুচ্ছ, ‘ঝড়ের মুখোমুখি’। ‘গভীরে যাও’ কাবেরীর পঞ্চম গ্রন্থ, এবং দবিতীয় বাংলা বই। 

২০০২ সালে কাবেরীর লেখা নাটক ‘অন্য বসন্ত’ প্রথমে জি-বাংলায় টেলিফিল্ম করা হয়, এবং ২০০৮ সালে বিখ্যাত বাংলা সিনেমা, ‘Mon Amour…শেষের কবিতা Revisited’ বানানো হয় তার এই স্ক্রিপ্ট এবং গল্প অবলম্বনে।         

Read More...

Achievements