Share this book with your friends

Kopai Nodir Tire / কোপাই নদীর তীরে

Author Name: Mohd. Raju | Format: Paperback | Genre : Poetry | Other Details

এই কাব্যগ্রন্থের প্রত্যেকটি কবিতা মূলত প্রেম ভাবের কবিতা , আরও নির্দিষ্ট করে বলতে গেলে বিরহ পর্বের। এই কাব্যগ্রন্থের প্রতিটি কবিতা বর্তমান সময়ে প্রেক্ষাপটে লিখিত। তাই আশা রাখছি কবিতাগুলি পাঠকদের আরো বেশি আপন লাগবে। কবিতার নামটা আসলে খুব ভেবে চিন্তে দেওয়া। আমার শান্তিনিকেতনে গিয়ে একবার কোপাই নদীর তীর দেখার সৌভাগ্য হয়েছিল রাতের বেলা। এরকম অপূর্ব সৌন্দর্য শব্দের মাধ্যমে ব্যাখ্যা করা খুবই মুশকিল। নিকষ কালো অন্ধকার ঘেরা চারপাশে সুস্পষ্ট জোনাকির ঝাঁক আর সাথে কোপাই নদী। এই অপরূপ দৃশ্য দেখে আমি এতটা অভিভূত হয়ে পড়ি যে । প্রথমে কোপাই নদী সম্পর্কিত একটি কবিতা লিখি , ও তার প্রায় পরবর্তীতেও স্থির করি , আমার প্রথম কাব্যগ্রন্থের নাম কপসি নদীর নামেই হবে ।

আশা করবো পাঠকদের কাছে কোপাই নদীর তীরের মতোই এই কাব্যগ্রন্থটিও যেনো নান্দনিক বলে বিচার্য হয়। অন্য সকল কবিতার থেকে এই কবিতাগুলোএকটু আলাদা। এগুলো একটু বেশিই ব্যাক্তিগত অনুভূতি দ্বারা অনুপ্রাণিত লেখা। এই কাব্যগ্রন্থের প্রত্যেকটি পাতায় লেগে রয়েছে অজস্র চোখের জল, দুঃখ , ও বেদনা ।
আশা করবো আপনাদের মনঃপুত হবে।


                 মহ: রাজু
                 ২৭.০৮.২২
 
 
 
 
 

Read More...
Paperback
Paperback 195

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

মহ: রাজু

মহ: রাজু ,জন্ম: ২৭ শে ফেব্রুয়ারি,উত্তর চব্বিশ পরগনার বিশরপাড়া গ্রামে। কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত চিত্তরঞ্জন কলেজে ইংরেজী সাহিত্যের ছাত্র। তার নেশা লেখালেখি, নানা স্বাদের বই পড়া, দেশী - বিদেশি সিনেমা দেখা ও ক্রিকেট খেলা। 

Read More...

Achievements