Share this book with your friends

JANA MANUSHER AJANA KAHINEE / জানা মানুষের অজানা কাহিনী

Author Name: Pradip Kumar Ray | Format: Paperback | Genre : Letters & Essays | Other Details

একজন মানুষ তার জীবদ্দশায় যে এক বৃহত্তর সেবা করতে পারে তা হলো মানবজাতির সেবা প্রদান। বলা হয়ে থাকে যে মানবজাতির সেবা ঈশ্বরের সেবা। মানবেরা আসেন এবং যান, কিন্তু তাদের দুর্দান্ত কাজ সর্বদা স্মরণ করা হয় এবং অন্যের মনে দীর্ঘস্থায়ী প্রভাব ফেলে। সৌভাগ্যক্রমে, আমাদের জাতি সত্যই কিছু মহান পুরুষ ও মহিলা দ্বারা আশীর্বাদপ্রাপ্ত, যারা মানবতার জন্য ও তাদের সেবার জন্য খ্যাত: মহাত্মা গান্ধী, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, মাদার টেরেসা, বাবা আমতে.....কেবল কয়েকজনের নাম লিখলাম । আধুনিক ভারতে ও পুরাতন ভারতে আমাদের কিছু পুরুষ ও মহিলা রয়েছেন  যারা অন্যদের সেবা করার জন্য, মানবতার সেবা করার জন্য জীবন উৎসর্গ করেছেন। আমরা ১৫ ই আগস্ট, ১৯৪৭ সালে আমাদের যে সাহসী মহিলা এবং পুরুষদের দ্বারা আমাদের দেশের  স্বাধীনতা অর্জিত হয়েছে , সে সম্পর্কে আমরা সবাই সচেতন। আমাদের দেশের নতুন ও পুরাতন অপরিচিত  নায়ক ,যারা আমাদের হাজার হাজার জীবনকে প্রভাবিত করেছেন এবং করছেন , আমাদের চিন্তাভাবনার পরিবর্তন করেছেন এবং করছেন তা আমাদের জানা সমান গুরুত্বপূর্ণ । আমার ও আপনার জন্য ভারতকে সত্যিকার অর্থে একটি আরও ভাল জায়গা করে তোলায়  , যারা অসাধারণ কীর্তি অর্জন করেছেন  এবং আমাদের দেশকে এগিয়ে নিয়ে গেছেন এবং যাচ্ছেন  তাদের সম্পর্কে জানা আমাদের কর্তব্য । এখানে বর্ণিত হয়েছে সেই সব মানুষের অজানা ও অল্প জানা বিভিন্ন কাহিনী , যা আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে এবং সমাজকে মানবিক গুণএ সমৃদ্ধ করতে সাহায্য করবে ,এটা আমার দৃঢ় বিশ্বাস। আমাদের দেশের নতুন ও পুরাতন অপরিচিত  নায়ক ,যারা আমাদের হাজার হাজার জীবনকে প্রভাবিত করেছেন এবং করছেন , আমাদের চিন্তাভাবনার পরিবর্তন করেছেন এবং করছেন তা আমাদের জানা সমান গুরুত্বপূর্ণ । 

Read More...
Paperback
Paperback 490

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

প্রদীপ কুমার রায়।

লেখক 31+ বছর পরিষেবার পরে ব্যাংকিং পরিষেবা থেকে স্বেচ্ছায় অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন । সেই সময়, তিনি এস বি আইয়ের পুরশুরা শাখায় চিফ ম্যানেজার (অফিং) হিসাবে পোস্টেড ছিলেন। এস বি আইতে, তিনি শাখা ব্যবস্থাপক, এইচআর ম্যানেজার, সিস্টেম ম্যানেজার ইত্যাদির মতো বিভিন্ন কার্যক্রমে কাজ করেছিলেন।  তখন লেখকের শখ ছিল বিভিন্ন ম্যাজিক আবিষ্কার করা এবং বিভিন্ন নিবন্ধ লেখা । তাঁর  লিখিত প্রথম বই "প্রেরণা"প্রকাশিত হয়েছিল ২০১৩ সালে।  ইতিমধ্যেই তার লিখিত বিভিন্ন নিবন্ধ ও প্রবন্ধ বেশ কিছু বহুল প্রচারিত ও স্বল্প প্রচারিত সংবাদপত্র ও ম্যাগাজিনেও প্রকাশিত হয়েছে। ম্যাজিকের ক্ষেত্রে, লেখকের চিত্রের সাথে  বায়োডাটা ম্যাজিশিয়ানদের ওয়ার্ল্ড ডিরেক্টরিতে প্রকাশিত হয়েছিল।      

লেখকের শিক্ষাগত যোগ্যতা হ'ল বি.এসসি (পদার্থবিজ্ঞানে অনার্স), এম.এসসি (কম্পিউটার সায়েন্স), পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন কম্পিউটার অ্যাপ্লিকেশন (পি জি ডি সি এ), সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েটস-গ্লোবাল (সি সি এন এ), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাংকিংয়ের সার্টিফাইড সহযোগী (সি এ আই আই বি) ।এছাড়াও তিনি   বিভিন্ন শংসাপত্র কোর্স যেমন ফটো, ভিডিও এবং অডিও সম্পাদনা, অ্যানিমেশন, হার্ডওয়্যার, কোবল প্রোগ্রামিং, হিন্দির প্রাজ্ঞ কোর্স ইত্যাদিও করেছেন ।

অবসর গ্রহণের পরে লেখক কয়েকটি একাডেমী এর সাথে "ব্যাংকিং" এর বিশেষজ্ঞ ইন্সট্রাক্টার হিসাবেও অংশ নিয়েছিলেন এবং এখন তিনি তাঁর ইউটিউব চ্যানেল, ফেসবুক পৃষ্ঠা, ওয়েবসাইট, ব্লগ, স্টক ফটোগ্রাফি, বিভিন্ন লেখালেখি, নিজের লিখিত বই প্রকাশ ইত্যাদিতে ও ইন্টারনেট ভিত্তিক কাজে নিযুক্ত রয়েছেন ।

 লেখকের লিখিত ও প্রকাশিত বই: 

বাংলায় - ১) প্রেরণা ২) অনুপ্রেরণা ৩) মহাভারতে কি কি তথ্য চিহ্নিত আছে যা আজও প্রাসঙ্গিক? ৪) পুরাণ কাহিনীর অন্তর্নিহিত অর্থ ৫) রামায়নের অজানা তথ্য ৬) মানবতার পূজারী স্বল্প পরিচিত ভারতীয়ের কাহিনী ৭) আশপাশের গাছগাছালির ঔষধি ও সৌন্দর্য্য গুণ ইত্যাদি ।  

ইংরাজীতে:- ১)  How to Write Banking Letter (For Banker & Customer) More than 120 Relevant sample letters  ২) How to write an email( ethics, examples & samples of emails)  ৩) The story of a little-known Indian worshiper of humanity  ৪) Secrets of Motivation & Inspiration ৫) Unpopular but Attracting with Historical Interest Tourist Place in Bardhaman  ৬) Digital Banking Ready Reference for Customer ৭) ‘Corona’ in Imagination, Troll & Mimes ৮) Banking  Q & A ইত্যাদি ।  

হিন্দিতে:- ১) ক্যায়সে প্রেরক  কৌশল মে সুধার কর সকতে হ্যায়  ২) ছাত্রঃ ও ব্যাঙ্কার কে লিয়ে ব্যাঙ্কিং ৩) "করোনা" - কথন ট্রোল অর মিম্স "कोरोना"- कथन, ट्रोल और मीम्स ৪) ঐত

Read More...

Achievements

+6 more
View All