Indie Author Championship #6

Share this product with friends

Tritiyo Onko Iti, Ami / তৃতীয় অঙ্ক ইতি, আমি

Author Name: Kinsuk Bandyopadhyay | Format: Paperback | Genre : Dramas & Plays | Other Details

পরিস্থিতি দুর্যোধনকে সৃষ্টি করে নি। দুর্যোধনের পিতা মাতার উচ্চাশার অতৃপ্ত তৃষ্ণা তাঁর নিয়তির পথপ্রদর্শক। আজকের সমাজে দুর্যোধনেরা যেমন বর্তমান তেমনই বর্তমান পিতা মাতার সমাজ প্রণোদিত উচ্চাভিলাষ। ‘তৃতীয় অঙ্ক’ নামক প্রথম নাটকটি সেই কাহিনী বর্ণনা করে যেখানে আত্মসর্বস্ব অসমপূর্ণ জীবনকে কিভাবে সচেতনতার মাধ্যমে এক পরিপূর্ণ রূপ ধারণ করানো সম্ভব।

শিল্পপতি বুদ্ধ ব্রহ্ম যখন উপলব্ধি করলেন যে তাঁর এতকালের সীমাহীন নিরাপত্তাহীনতা আর ভয়ের দুঃস্বপ্নগুলির মূল কারণ তাঁর অহং আর মনন, তখন এটাও অনুভব করলেন যে তার থেকে মুক্তির দায়ভার তাঁকেই গ্রহণ করতে হবে আর তার জন্য তাঁর চিরাচরিত চিন্তাধারার বন্ধন থেকে মুক্ত হতে হবে, তবেই জীবনকে তার স্বরূপে প্রকাশ করানো যাবে। ‘ইতি আমি’ নামক দ্বিতীয় নাটকটি সেই চালচিত্র রচনা করে যেটা সকলের মনের এক অবিচ্ছেদ্য অংশবিশেষ এবং যার থেকে মানুষ প্রতিনিয়ত মুক্ত হতে চাইছে।

Read More...
Paperback
Paperback 250

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

কিংশুক বন্দ্যোপাধ্যায়

কিংশুক বন্দ্যোপাধ্যায় পেশাগত ভাবে একজন ইঞ্জিনিয়া্র, যদিও বহুজাতিক সংস্থা ছিল জীবনধারণের নিমিত্ত মাত্র, মনের আবেগ পরিপুষ্ট হতো কোলকাতার রঙ্গমঞ্চে। স্বনামধন্য নাট্যব্যক্তিত্ব শ্রী দীপেন্দ্র সেনগুপ্তের কাছে নাট্যদীক্ষা শুধুমাত্র রঙ্গমঞ্চের মায়াজালের আবেগপূর্ণ অভিজ্ঞতাতেই সীমাবদ্ধ থাকে নি, কিংশুককে অনুপ্রাণিত করেছিলো জীবন থেকে প্রাপ্ত বোধ কে নাট্যরূপে প্রকাশ করায়। ‘তৃতীয় অঙ্ক’ এবং ‘ইতি আমি’ নামক দুটি পুর্ণাঙ্ক নাটক জীবনের গভীর বোধ থেকে ফুটিয়ে তোলে মানুষের চিরাচরিত মানসিক সংঘাত আর ব্যক্ত করে সেই ক্লেশ থেকে মুক্ত হবার পথ যা মানব জীবনকে তার শ্বাশ্বত আনন্দময় রূপে রূপান্তরিত করে।

Read More...