10 Years of Celebrating Indie Authors

Share this book with your friends

Ajanita Netaji Subhas Chandra Bose / অজানিত নেতাজি সুভাষ চন্দ্র বোস

Author Name: Dr Gorachand Ghosh | Format: Paperback | Genre : Educational & Professional | Other Details

"অজনিত নেতাজি সুভাষ চন্দ্র বোস" শিরোনামের বইটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় একজন পদার্থবিদ দ্বারা নেতাজির উপর গবেষণার ফলাফল। তার জাপানি বস ডঃ হিরোইয়োশি ইয়াজিমা তাকে দুটি ফটো অ্যালবাম এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধে নেতাজির কিছু অপ্রকাশিত গবেষণা নিবন্ধ দিয়েছিলেন যা তার পিতা প্রয়াত মাসাইয়োশি কাকিতসুবো (জাপানি) দ্বারা লেখা। 

এই বইটিতে 18 আগস্ট 1945 সালে জাপানি অধিকৃত তাইহোকু সামরিক বিমানবন্দরে বোমারু বিমান দুর্ঘটনায় সুনামাসা শিদেইয়ের সাথে নেতাজির মৃত্যুর প্রমাণ রয়েছে। এছাড়াও, 1945 সালের আগস্টের শেষের দিকে টোকিওর ইয়াসুকুনি মন্দিরে শিদেইয়ের মৃত্যুর আনুষ্ঠানিক প্রমাণ রয়েছে।

তাছাড়া এই বইটি বিশ্বে প্রথমবারের মতো নেতাজির মৃত্যু রহস্যের সমাধান করেছে যার বৈজ্ঞানিক প্রমাণ রয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধে নেতাজির 50টি দুর্লভ ছবি ভারতীয় জনসাধারণের এক টাকা খরচ না করে।

Read More...
Paperback
Paperback 499

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

ডঃ গোরাচাঁদ ঘোষ

লেখক 1982 থেকে 1999 সাল পর্যন্ত টোকিও ইউনিভার্সিটি ও  ফুরুকাওয়া ইলেকট্রিক কোং লিমিটেড  (1982-84) এ গবেষণা করার জন্য জাপান সরকারের ফেলো হিসাবে দশ বছর জাপানে বসবাস করেছিলেন। একজন অস্ট্রেলিয়ান হিসাবে, তিনি বিজ্ঞান ও প্রযুক্তি সংস্থা, জাপান সরকার, ইলেকট্রনিক ল্যাবরেটরি, সুকুবা, জাপানে (1993 থেকে 1999) গবেষণা করেছেন এবং অপটিক্যাল ফাইবার কমিউনিকেশন ম্যাটেরিয়ালস সহ অপটিক্যাল ম্যাটেরিয়ালস ক্যারেক্টারাইজেশনের উপর হাই-টেক গবেষণার জন্য NEDO ফেলো হয়ে অনেক কাজ করেছেন।

অপটিক্যাল ফিজিক্সের কিছু মৌলিক সমস্যা সমাধানের জন্য 1996 সালে বিশ্বের মারকুইস হু'সহু-তে তাঁর নাম মনোনীত এবং প্রকাশিত হয়েছিল এবং সেখানে কিছু মৌলিক গবেষণা কাজ করেছিলেন। তিনি 1997 সালে আমেরিকার একাডেমিক প্রেস দ্বারা প্রকাশিত একটি রেফারেন্স বইয়ের লেখক; এবং অধ্যাপক পালিকের সাথে ইলেক্ট্রনিক হ্যান্ডবুক অফ অপটিক্যাল ম্যাটেরিয়ালের সহ-সম্পাদক ১৯৯৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের একাডেমিক প্রেস দ্বারা প্রকাশিত হয়েছিল যখন লেখক জাপানে ছিলেন।

2005 সালে, তিনি জলের অপটিক্যাল বৈশিষ্ট্যগুলির উপর একটি রেফারেন্স বই লিখেছেন এবং এটি সারা বিশ্বে স্বীকৃত যেখানে তার স্ত্রী প্রকাশক ছিলেন। যেহেতু তার স্ত্রী মারা গেছেন, একই বইটি 2021 সালের সেপ্টেম্বরে অ্যামাজন পুনরায় প্রকাশ করেছে।

এপ্রিল 1999 সাল থেকে, তিনি আমাদের স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষ চন্দ্র বসুর উপর খণ্ডকালীন গবেষণায় নিযুক্ত ছিলেন প্রধানত দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালে তার জাপানি বস ডঃ হিরোইয়োশি ইয়াজিমার নির্দেশনায় যার বাবা ছিলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরবর্তী সময়ে নেতাজির ব্যক্তিগত সচিব।

তিনি একটি ই-বুক "নেতাজির অজানা তথ্য: জাপান এবং দক্ষিণ-পূর্ব এশিয়া" এবং একটি পেপারব্যাক বইয়ের লেখক যেটির একই শিরোনাম রয়েছে অ্যামাজন দ্বারা 18/19 সেপ্টেম্বর ২০১৭ ও  23 নভেম্বর 2019, যথাক্রমে সারা বিশ্বে প্রকাশিত। তিনি 2021 সালে অ্যামাজন দ্বারা প্রকাশিত একটি হিন্দি ইবুক "অঞ্জন: নেতাজি সুভাষ চন্দ্র বসু" এরও লেখক।  

একজন বাঙালি হয়ে  তিনি তাঁর প্রয়াত স্ত্রী সুজাতা ঘোষের অনুপ্রেরণায় "অজনিত নেতাজি সুভাষ চন্দ্র বসু" নিয়ে এই গুরুত্বপূর্ণ গবেষণামূলক বইটি লিখেছেন। এটি এখন নোশন প্রেস অফ ইন্ডিয়া দ্বারা প্রকাশিত হতে চলেছে। এই বইটিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের নেতাজির আসল 50টি দুর্লভ ছবি রয়েছে যা তিনি 1999 সালে তার জাপানি বস ডঃ ইয়াজিমার কাছ থেকে পেয়েছিলেন। এছাড়াও নেতাজি সুভাষ চন্দ্র বসু সম্পর্কে এই গুরুত্বপূর্ণ জ্ঞান ও তথ্য সারা বিশ্বের বর্তমান বাঙালি সমাজে ছড়িয়ে দেওয়ার জন্য এই বইটি বাংলা ভাষায় অনন্য।

Read More...