Share this book with your friends

Dhurta Shakuni : Mahabharater Na Bala Galpa / ধূর্ত শকুনি: মহাভারতের না বলা গল্প

Author Name: Pradip Kumar Ray | Format: Paperback | Genre : Reference & Study Guides | Other Details

মহাভারত ভারতীয় পৌরাণিক কাহিনীর সবচেয়ে উল্লেখযোগ্য মহাকাব্যগুলির মধ্যে একটি, এবং এর চরিত্রগুলি দেশের সাংস্কৃতিক কাঠামোর একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে। এমনই একটি চরিত্র হল শকুনি, যে তার ধূর্ত এবং কৌশলী স্বভাবের জন্য পরিচিত। যদিও শকুনি মহাভারতের একটি গুরুত্বপূর্ণ চরিত্র, তার পিছনের গল্প এবং প্রেরণার অনেক কিছুই অপ্রকাশিত রয়ে গেছে। এই বইটিতে, আমি শকুনির জীবনকে অন্বেষণ করি এবং তার চরিত্রকে রূপদানকারী ঘটনাগুলির সন্ধান করি।

মহাভারত হল ভারতীয় পৌরাণিক কাহিনীর অন্যতম শ্রেষ্ঠ মহাকাব্য, জটিল চরিত্র এবং জটিল প্লটলাইনে ভরা। মহাকাব্যের অনেকগুলি চরিত্রের মধ্যে, একজন তার ধূর্ততা এবং কারসাজির জন্য দাঁড়িয়েছেন যিনি হলেন শকুনি । শকুনি একটি বিতর্কিত চরিত্র যার কাজ মহাভারতের গল্পে গভীর প্রভাব ফেলেছে। তার গল্পটি ট্র্যাজেডি এবং প্রতারণার, এবং তার উত্তরাধিকার আজও ভারতীয় সংস্কৃতি ও সাহিত্যে অনুভূত হচ্ছে।

এই বইটিতে, আমরা শকুনির চরিত্রকে গভীরভাবে অন্বেষণ করি, তার প্রেরণা, সম্পর্ক এবং উত্তরাধিকার পরীক্ষা করি। ঐতিহাসিক বিশ্লেষণ, পৌরাণিক ব্যাখ্যা এবং মনস্তাত্ত্বিক পরীক্ষার সমন্বয়ের মাধ্যমে আমরা এই আকর্ষণীয় চরিত্রের জটিল প্রকৃতি বুঝতে চাই। আপনি ভারতীয় পৌরাণিক কাহিনীর অনুরাগী হন বা জটিল চরিত্রের মনোবিজ্ঞানে আগ্রহী হন না কেন, এই বইটি ভারতীয় সাহিত্যের অন্যতম বিতর্কিত ব্যক্তিত্বের একটি অনন্য দৃষ্টিভঙ্গি সরবরাহ করে।

Read More...
Paperback
Paperback 198

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

প্রদীপ কুমার রায়।

লেখক 31+ বছরের চাকরির পর স্বেচ্ছায় ব্যাংকিং পরিষেবা থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেই সময়ে, তিনি এসবিআই-এর পুরশুরা শাখায় চিফ ম্যানেজার (অফিং) পদে নিযুক্ত ছিলেন। এসবিআই-তে, তিনি বিভিন্ন অ্যাসাইনমেন্টে কাজ করেছেন যেমন শাখা ব্যবস্থাপক, এইচআর ম্যানেজার, সিস্টেম ম্যানেজার ইত্যাদি। সেই সময়ে লেখকের শখ ছিল বিভিন্ন জাদু আবিষ্কার করা এবং বিভিন্ন নিবন্ধ লেখা। তার প্রথম বই " প্রেরণা " প্রকাশিত হয় 2013 সালে। তার বিভিন্ন প্রবন্ধ এবং নিবন্ধ ইতিমধ্যেই বেশ কয়েকটি বহুল প্রচারিত এবং কম-প্রকাশিত সংবাদপত্র ও ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। ম্যাজিকের ক্ষেত্রে, লেখকের ছবি সহ বায়োডাটা প্রকাশিত হয়েছিল ওয়ার্ল্ড ডিরেক্টরি অফ ম্যাজিশিয়ান-এ।

লেখকের শিক্ষাগত যোগ্যতা বি,এস সি (পদার্থবিজ্ঞানে অনার্স), এম.এসসি. (কম্পিউটার সায়েন্স), পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন কম্পিউটার অ্যাপ্লিকেশন (PGDCA), সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েটস-গ্লোবাল (CCNA), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং (CAIIB) এর সার্টিফাইড অ্যাসোসিয়েট। এছাড়াও তিনি ফটো, ভিডিও এবং অডিও এডিটিং, অ্যানিমেশন, হার্ডওয়্যার, কোবল (COBOL) প্রোগ্রামিং, হিন্দি প্র।জ্ঞ কোর্স , IRDA ইত্যাদি থেকে  বিভিন্ন সার্টিফিকেট কোর্স করেছেন। 

অবসর নেওয়ার পর, লেখক "ব্যাংকিং"-এ বিশেষজ্ঞ প্রশিক্ষক হিসাবে ভারতের বিভিন্ন অঞ্চলে বেশ কয়েকটি একাডেমিতে কাজ করেছেন এবং এছাড়াও তিনি তার ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ, ওয়েবসাইট, ব্লগ, স্টক ফটোগ্রাফি, বিভিন্ন নিবন্ধ লেখা, তার লেখা বই  স্ব-প্রকাশিত করা, বিভিন্ন ধরনের ইন্টারনেট ভিত্তিক কাজ ইত্যাদি কাজগুলি চালিয়ে যাচ্ছেন। ।

লেখকের লেখা কিছু বই ইতিমধ্যে প্রকাশিত হয়েছে (৭৫টিরও বেশি বই) এবং বিভিন্ন অনলাইন আউটলেটে পাওয়া যাচ্ছে।

বাংলায়: - 

1) প্রেরণা 2) অনুপ্রেরণ 3) চেতনা 4) মহাভারতে কি কি তাথ্যা চিত্রিতা Achhe JA Ajo প্রসঙ্গিক ? 5) পুরাণ কাহিনির অন্তর্নিহিত অর্থ 6) রামায়ণের আজনা তাথ্য 7) আশেপাশের গছ গাছালির সৌন্দর্য ওষধী গুন । 8) জনা মনুষের আজনা কাহিনি 9) বাবা মানে- মা মানে-- 10) কল্পনা , খেয়াল ও কথানে করোনা 11) নিজের মধ্যেই নিজে 12) ভারতে সম্পূর্ন বিনামুলিয়ার বেসরকারী হাসপাতাল 13) মানবতার পূজারি স্বল্প প্রচিতা ভারতিয়ার Kahinee 14) কি ভাবে মানবিক গুণাবলীর জাগরন সম্ভ জা অন্তরের আলো জ্বালায় 15) মানব মনোবিজ্ঞানের উপড় ভগবৎগীতার দানকারী প্রভাব 16) কর্ণ  ও একলব্য - মহাভারতের না বলা গল্প ইত্যাদি।

Read More...

Achievements

+7 more
View All