Share this book with your friends

Sanjibani / সঞ্জীবনী পত্র কবিতা, লিমেরিক, অণুগল্প, কাব্য সংকলন

Author Name: Sanjiban Ray | Format: Paperback | Genre : Young Adult Nonfiction | Other Details

কবিতা, ছড়া, কাব্য, লিমেরিক, অণুগল্প, প্রবন্ধ, পত্র গল্প সাহিত্যের আলাদা আলাদা প্রত্যেকটি শাখা মানে রচয়িতার কল্পনার অতল সমুদ্র থেকে তুলে আনা ভাবনা ও লেখনীর ঠাসবুনোনে বাস্তবিকতায় মোড়া টুকরো দৃশ্যপট । সেই টুকরো দৃশ্যপটকে পাঠক পাঠিকাদের মনের মণিকোঠায় পৌঁছে দিতে সাহিত্যের প্রত্যেকটি শাখার সমন্বয় এই ক্ষুদ্র নিবেদন লেখকের আরো একটি অনবদ্য পুস্তক ... ‘সঞ্জীবনী’

ধন্যবাদজ্ঞাপন করে লেখককে সম্মানিত করা যায় না । পাঠক পাঠিকাদের সমাদর ভালোবাসায় আপ্লুত হয়ে যাবার মধ্যে রয়েছে এক অনাবিল আনন্দ । সেই আনন্দের নির্যাসটুকু আশা করবো এই সুন্দর রচনাগুলির সৃষ্টিকর্তা মাননীয় সঞ্জীবন রায় মহাশয় আস্বাদন করবেন ।

Read More...
Paperback
Paperback 180

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

সঞ্জীবন রায়

সঞ্জীবনী পুস্তকটির লেখক সঞ্জীবন রায় । জন্ম পূর্ব বর্ধমান জেলার কেতুগ্রাম থানার মাসুন্দী গ্রামে । ২ জুলাই , ১৯৫৫ সাল । পিতা মাতা প্রয়াত ভোলাদাস রায় ও প্রতিভা ওরফে ভক্তরানি দেবী । তাঁদের পঞ্চম সন্তান চতুর্থ পুত্র শ্রীমান সঞ্জীবন রায় পরিবারে বাবু নামেই পরিচিত । পড়াশোনা মাসুন্দী ফ্রি প্রাইমারি স্কুলে পাঠ শুরু । মেধাবী ছাত্র ছিলেন । রাজুর বান্ধব হাইস্কুলে নবম শ্রেণীর পাঠ শেষে বিল্বেশ্বর হায়ার সেকেন্ডারি স্কুল থেকে পাশ, কোলকাতায় মণীন্দ্রনাথ কলেজ থেকে বি এস সি পাশ করেন ১৯৭৬ সালে । এ সময় ন্যাশনাল লাইব্রেরিতে পড়তেন । পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের দায়িত্বশীল কর্মচারী পদে যুক্ত হন ১৯৭৯ সালে । ২০১৫ সালে অবসর গ্রহণ করেন ।

অবসর প্রাপ্ত রাজ্য সরকারী কর্মচারী সঞ্জীবন বাবু দেখেন শোনেন পড়েন বেশী , প্রকাশ কম । হুগলী জেলার শ্রীরামপুর দশদিগন্ত সঞ্চালক সমিতির কোষাধ্যক্ষ ও জেনারেল নলেজ বিষয়ে শিক্ষকতা করেছেন । বর্তমানে বাস করেন হুগলী জেলার শ্রীরামপুরে ১৮০/এ, রামকৃষ্ণ রোড সারদা পল্লীর নিজের বাড়িতে ।

সাহিত্য বিষয়ে কলম ধরেন আকাশবাণী কোলকাতার প্রথম প্রাত্যহিকী অনুষ্ঠানে । শ্রীরামপুরের "দশদিগন্ত সমাচারে" মুদ্রিত লেখার প্রকাশ । মর্জি মতো লেখেন । অন্তর্মুখী লাজুক প্রকৃতির এই লেখক নিজেকে প্রকাশ করতে অনিচ্ছুক । 

Read More...

Achievements

+9 more
View All