Share this book with your friends

Anubhutira Mritra / অনুভুতিরা মৃত

Author Name: Rabeya Bosri | Format: Paperback | Genre : Young Adult Nonfiction | Other Details

#অনুভূতিরা মৃত
#রাবেয়া বসরী


 -পুরো আকাশ যেন লাল,নীল,হলুদ,কমলা,সাদা রঙের মিশ্রনে একত্রিত হয়েছে।কোনো এক শিল্পী যেনো নিজ হতে হাজার রঙ তুলির আঁচড়ে পুরো আকাশ একটু পর পর নতুন নতুন রুপে সাজাচ্ছে।বেশ লাগছে দেখতে।সন্ধা নেমেছে বেশ খানিকক্ষণ আগে।ধীরে ধীরে সূর্যিমামা রাতের অন্ধকারে আঁড়াল করে নিয়েছে নিজেকে।ঠিক আমি যেমন একটু একটু করে সব কিছু থেকে নিজেকে আড়াল করে নিচ্ছি তেমন।এই জাইগাটাই আমার আর সূর্যিমামার বড্ড মিল।হয়তো এই সূর্যিমামার লুকোচুরি শেষ হবেনা কোনো দিন। কিন্তু আমি একদিন ঠিকই হারিয়ে যাব ওই গহীন মাটির অতলে।সেদিন রাতের আকাশের জলন্ত তাঁরা হয়ে মিট মিট করে জ্বলবো আর তোকে দেখবো উৎস!


-দুই বন্ধুর মাঝে খুনশুটি পনা নিয়ে গড়ে উঠেছে মূলত গল্পটা।ছোটবেলা থেকে উৎস আর প্রকৃতি পাশাপাশি বাসায় বড় হয়েছে।তাদের মাঝে বন্ধুত্ব যতটা না তার থেকে বেশি যেন শত্রুতা।দুজন এক মুহূর্ত মারামারি না করে যেন থাকতে পারেনা।
বন্ধুত্বটা এক সময় ভালোবাসা হিসেবে ধরা দেয় প্রকৃতির কাছে।ওদিকে উৎস অন্য মেয়ের প্রেমে হাবুডুবু খাচ্ছে।এক জ্বালাময়ী সময়ের মাঝে আটকা পড়ে বেচারি প্রকৃতি।বন্ধুত্ব নষ্ট হওয়ার ভয়ে উৎস কে নিজের ভালোবাসার কথাও বলতে পারেনা।এক সময় দুরত্ব বাড়তে থাকে।
এক বিরহ মাখা সময়ের মধ্যে দিয়ে সব শেষে মিল হয় দুই বন্ধুর।এটাই মূলত অনূভূতিরা মৃত উপন্যাসের মূল কাহিনী।

Read More...
Paperback
Paperback 150

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

রাবেয়া বসরী

রাবেয়া বসরী  ।  পিতা মরহুম শাহাজান কবির , মাতা সালেহা বেগম । জন্ম  ১৮ই অক্টোবর । পৈতৃক নিবাস যশোর জেলার ঝিকরগাছা থানা । ছোটবেলা কেটেছে যশোর  জেলার নিজ বাড়িতে । জে ডি পি কে সরকারী বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করেছেন । ফজিলাতুন্নেছা মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বর্তমানে তিনি সরকারি মাইকেল মধুসূদন দত্ত কলেজে অনার্সে অধ্যয়নরত আছেন ।


"অনুভূতিরা মৃত" তাঁর লেখা প্রথম একক উপন্যাস। তাঁর লেখায় বারে বারে ফিরে এসেছে মানুষ ও প্রকৃতি প্রেম, গভীর জীবন বোধ এবং আধ্যাত্মিক অন্বেষণ । অমর একুশে গ্রন্থমেলা ২০২০ এ প্রকাশ পায় তাঁর ৩টি যৌথ গল্পগ্রন্থ  অঙ্কুর , ক্ষুধার্ত স্বপ্ন ও গল্পের হাট ৮ , এবং অমর একুশে গ্রন্থমেলা ২০২১ এ প্রকাশ পায় তাঁর যৌথ গল্পগ্রন্থ গল্পের হাট ৯ । যা পাঠক হৃদয় জয় করেছে সফলতার সাথে । এছাড়াও অনেক সাহিত্য পত্রিকায় ও ম্যাগাজিনে তার লেখা প্রকাশিত হয়েছে ।


ছোটবেলা থেকে বইপড়া তার নেশা হলেও লেখালেখিটা শুরু হয় শখের বশে ধীরে ধীরে তা পরিণত হয়েছে নেশায় ।
লেখালেখি তাঁর নেশা এবং ভালোবাসা । লেখার মাঝে তিনি খুঁজে পান আত্মিক মুক্তি এবং বেঁচে থাকার তীব্র স্বাদ ।লেখালেখির সাথে যুক্ত থাকতে চান আজীবন । 
 


                 নাজমুল হাসান নয়ন

Read More...

Achievements

+5 more
View All