Share this book with your friends

Ei Aborte / এই আবর্তে

Author Name: Pranati Chattopadhyay | Format: Paperback | Genre : Literature & Fiction | Other Details

প্রাজ্ঞ, অভিজ্ঞজনেরা বলেছেন এমন কাজ না করাই ভাল যা গ্লানির জন্ম দেয়, যে গ্লানিমোচন করা যায় না। যে সুখে সকলের মঙ্গল নেই তা অভিশাপ। আর সেই অভিশাপ এমন দুঃখ, এমন বিপর্যয় ডেকে আনে যা থেকে মুক্তি মেলে না। লেখিকা প্রণতি চট্টোপাধ্যায়ের  “এই আবর্তে” উপন্যাসের প্রধান দুই চরিত্র অভী ও সরসী এমনই বহু গুণে গুণী দুই  মানুষ যারা  ‘সবই আমি পেতে পারি, সবই আমার প্রাপ্য’ এই মন্ত্রে বিশ্বাস করে এক নিষিদ্ধ সম্পর্কে জড়িয়ে পড়ে এমন গ্লানির গহ্বরে নিমজ্জিত হয় যা থেকে তারা উত্তরণের পথ খুঁজে পায় না। একজন তিলে তিলে শেষের সে দিনের অপেক্ষা করে, আর অন্যজন দেশে দেশে নোঙরের সন্ধান করতে করতে ফুরিয়ে যেতে থাকে।আর তাদের জ্বালিয়ে দেওয়া অগ্নিকুণ্ডের তাপে ঝলসে গেল তাদের ঘিরে থাকা মানুষগুলো।

এই নির্মম জীবনকথায় পাঠক কাদের পক্ষ নেবেন,কাদের সহানুভূতি দেখাবেন? বিদিশা, বিপাশা, চিন্ময়ী, শমী, করুণা, সুধাকর— না, অভীক সেন বা সরসীর? অন্যায়, অপরাধের জড় খুঁজতে গেলে অপরাধীর মনোজগতের অলিগলির গোলকধাঁধায় ঘুরতে হয়। লেখিকার মজবুত মুন্সিয়ানায় লেখা এই উপন্যাসের শেষ পৃষ্ঠা পর্যন্ত গেলে হয়তো এই প্রশ্নের উত্তর পাওয়া যাবে।

Read More...
Paperback
Paperback 379

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

প্রণতি চট্টোপাধ্যায়

জন্ম ১৯৪৭ সালের মার্চ মাসে। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ও বাংলায় এম.এ ও বি.এড। দমদম এয়ারপোর্ট গার্লস হাইস্কুলে দীর্ঘ ৩৫ বছর শিক্ষকতা এবং প্রধান শিক্ষিকা পদে থেকে অবসর গ্রহণ। সংসার ও প্রশাসনিক দায় দায়িত্ব পালনে জড়িত থাকলেও সাহিত্যপ্রীতি থেমে  থাকেনি। বইপড়া ও লেখাই একমাত্র আকর্ষণ।বিভিন্ন পত্রপত্রিকায় লেখালেখি ছাড়াও পূজাসংখ্যা ও রবিবাসরে বেশ কয়েকটি গল্প প্রকাশ পেয়েছে।এছাড়াও লেখিকার প্রকাশিত গল্পগ্রন্থ ‘নীল জোছনায়’, ‘শ্রমণা’ ও ‘পঁচিশ ভূতের গল্প’।

Read More...

Achievements