Share this book with your friends

Prem / প্রেম এক গুচ্ছ সাহিত্য ভাণ্ডার

Author Name: Mina Ray Bandyopadhyay | Format: Paperback | Genre : Poetry | Other Details

কবিতা, ছড়া, গান, লিমেরিক, সনেট, ছোট গল্প, কাব্য সাহিত্যের আলাদা আলাদা প্রত্যেকটি শাখা মানে রচয়িতার কল্পনার অতল সমুদ্র থেকে তুলে আনা ভাবনা ও লেখনীর ঠাসবুনোনে বাস্তবিকতায় মোড়া টুকরো দৃশ্যপট । সেই টুকরো দৃশ্যপটকে পাঠক পাঠিকাদের মনের মণিকোঠায় পৌঁছে দিতে সাহিত্যের প্রত্যেকটি শাখার সমন্বয় এই ক্ষুদ্র নিবেদন লেখিকার বিংশতি কাব্যগ্রন্থ ... ‘ প্রেম ’

ধন্যবাদজ্ঞাপন করে লেখিকাকে সম্মানিত করা যায় না। পাঠক পাঠিকাদের সমাদর ভালোবাসায় আপ্লুত হয়ে যাবার মধ্যে রয়েছে এক অনাবিল আনন্দ । সেই আনন্দের নির্যাসটুকু আশা করবো এই সুন্দর রচনাগুলির সৃষ্টিকর্তা মাননীয়া মীনা রায় বন্দ্যোপাধ্যায় মহাশয়া আস্বাদন করবেন ।

Read More...
Paperback
Paperback 295

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

মীনা রায় বন্দ্যোপাধ্যায়

বিংশতি পুস্তক -" প্রেম " এর লেখিকা মীনা রায় বন্দ্যোপাধ্যায় পিতামাতার কনিষ্ঠা কন্যা । জন্ম : ২৯ শে জানুয়ারি ১৯৬৪ সাল । ১৯৮৭ সালের ১২-ই জুন শ্বশুর বাড়িতে হলেন ফুলবৌমা ।

পড়াশোনা ইতিহাসে অনার্স, এম এ, বি এড। বর্তমানে সম্পূর্ণ গৃহবধূ। আধ্যাত্মিক ভাবে থাকতে পছন্দ । কলমে শব্দ ও ভাষায় ফুল ফোটাতে ভালোবাসেন । ভালোবাসা গাছ, ফুল, পাখি, নদী । গৃহের সমস্ত কাজ নিজে করতে ও ঘর সাজাতে গোছাতেই ওনার আনন্দ । সংসারের সমস্ত কাজের মধ্যেই তাঁর ব্যক্তিগত জীবনে সাংস্কৃতিক চর্চা । নিজের হাতে পুষ্টিকর সবজি  রান্না করে খেয়ে সুস্থ থাকতে ইচ্ছে । সবরকম ফল তাঁর প্রিয় । তাঁর নিত্য পানীয় হচ্ছে দুধ । পঞ্চাশ ঊর্দ্ধ লেখিকা চা পানের নেশাশক্ত নন । তাঁর শিশুসুলভ সরলতায় অনেকেই মুগ্ধ । সত্যি কথা বলতে তিনি নির্ভয়া । ওষুধ অপেক্ষা পথ্যেই তাঁর  আশক্তি । শরীর সুস্থ রাখতে যোগ-প্রাণায়ামের সুফল জীবনে অনুভব করেন । সঙ্গীতে অনুরাগী । সময় করে হারমোনিয়ামে সরগম সাধনায় অনাবিল আনন্দানুভূতি । অন্যর ক্ষতি না করে স্বাধীনতা উপলব্ধিতেই লেখকের জীবন পরিক্রমা । মিতব্যয়ী স্বভাবী । লেখিকার জীবনচর্যায় অন্যতম ভূষণ দৈহিক ও মানসিক শ্রম । কৃচ্ছসাধন তাঁর  বিলাসিতা ।

শ্রীরামকৃষ্ণদেব, মা সারদা ও স্বামী বিবেকানন্দের জীবনী পাঠে আনন্দিতা মীনা রায় বন্দ্যোপাধ্যায় । তিনি তাঁর পাড়া শ্রীরামপুর সারদাপল্লীতে " চাতরা , সারদাপল্লী, শ্রীরামকৃষ্ণ সেবায়তন " মন্দিরটি নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপনে সক্রিয় ভূমিকা পালন করেন । উদ্বোধন পত্রিকার জীবন সদস্যা । তাঁর লেখা উদ্বোধন পত্রিকাতে প্রকাশিত হয়েছে ।

মীনা রায় এবং মীনা রায় বন্দ্যোপাধ্যায় নামে পরিচিত লেখিকার রচিত মুদ্রিত পুস্তকাবলি --

১] পরিচয়  ২] তুমি আছো তাই  ৩] সদ্য লেখা পদ্য  ৪] কুসুমের নানা রঙ

৫] তুচ্ছ মেয়ের গুচ্ছ কথা (আত্ম জীবনী) ৬] Translated Version of Mina Ray (বাংলা, হিন্দি ও ইংরেজি কবিতা )

৭] ছড়ায় অক্ষর পরিচয়  ৮] গল্প হলেও সত্যি  ৯] আমার কথা

১০] গল্পের আল্পনা  ১১] জীবন কে আনমল রং  ১২] খেয়াল খুশি

১৩] পঞ্চপ্রদীপ  ১৪] পাঞ্চালী  ১৫] এক ডজন কবিতা  ১৬] নানা রসে

১৭] ছন্দ ছড়ায় গানে  ১৮] পাঁচ মিশেলি রচনায়  ১৯] ভালোবাসা

২০] প্রেম 

Read More...

Achievements

+9 more
View All