Share this book with your friends

Sampurna Samadhan / সম্পূর্ণ সমাধান এক নতুন সামাজিক রাজনৈতিক অর্থ ব্যবস্থা

Author Name: Author Premjeet Sirohi Bengali Translator Madhab Ranjan Sarkar | Format: Paperback | Genre : Educational & Professional | Other Details

এই পুস্তকে লেখক মহাশয় একটি নতুন বিশ্বব্যবস্থার মডেল উপস্থাপন করেছেন। যেখানে নতুন আর্থিক মডেল, নতুন রাজনৈতিক মডেল, নতুন সামাজিক মডেল এবং নতুন শিক্ষানীতির মাধ্যমে প্রকৃতি, মনুষ্য ও অন্যান্য প্রাণীকুলের সমস্ত সমস্যার সমাধান প্রস্তুত করা হয়েছে। যেমন জলবায়ু পরিবর্তন, প্রাকৃতিক ও কৃত্রিম সংঘর্ষ, দরিদ্রতা, অশিক্ষা, অপুষ্টি, বেকারত্ব, আয়ের ক্ষেত্রে চরম অসমতা, প্রতিদ্বন্দ্বিতা, আত্মহত্যা, ধর্মীয় দাঙ্গা, জাতিগত লড়াই, চুরি, দুর্নীতি, ধর্ষণ, হত্যা, হিংসা, যুদ্ধ, সন্ত্রাসবাদ, সম্পর্কজনিত জটিলতা, নিরাপত্তাহীনতা, সামাজিক সংঘর্ষ ইত্যাদি। অবিরত এইসব জটিলতাগুলি বৃদ্ধি পেতে থাকলে বুঝতে হবে আমরা একটি বিকৃত ব্যবস্থায় দিন যাপন করছি।

আমাদের এমন একটি ব্যবস্থার প্রয়োজন যেখানে সকল নাগরিক হিংসা এবং অশান্তি ছাড়াই পছন্দের জীবন উপভোগ করতে পারবে। লেখক তার সুদীর্ঘ অভিজ্ঞতা এবং অনুসন্ধানের মাধ্যমে যে নতুন ব্যবস্থার মডেল প্রস্তুত করেছেন তা সকলের সুখ-সমৃদ্ধির অভাবকে পূর্ণ করে দেবে। এই ব্যবস্থা এমনভাবে নির্মাণ করা হয়েছে যেখানে বর্তমান ব্যবস্থা থেকে নতুন ব্যবস্থায় পরিবর্তিত হতে আন্দোলন, প্রতিবাদ-প্রতিরোধ বা মামলা-মোকদ্দমার প্রয়োজনই থাকবে না। সমস্যা উৎপন্ন হবার কারণগুলিকে উৎস থেকেই সমাপ্ত করে দেওয়া হয়েছে। ফলে সকল নাগরিক পছন্দের শিক্ষা, জীবিকা, বস্তু, পরিষেবা এবং জীবন-যাপনের পূর্ণ আনন্দ উপভোগ করতে পারবে। পৃথিবীতে সম্পদের অভাব দেখা দিয়েছে মূলত ভ্রষ্ট ব্যবস্থা বা ভুল ম্যানেজমেন্টের কারণে। নতুন ব্যবস্থায় আধুনিক প্রযুক্তির সাথে দর্শনশাস্ত্র, অর্থশাস্ত্র, মনোবিজ্ঞান এবং আত্মজ্ঞানের মত বিষয়ের মেলবন্ধন ঘটেছে। বর্তমানে এই পুস্তক হিন্দি, ইংরিজি, রাশিয়ান, বাংলা, পাঞ্জাবী সহ অন্যান্য ভাষায় উপলব্ধ।

Read More...
Paperback
Paperback 399

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

লেখক প্রেমজীৎ সিরোহী বাংলা অনুবাদক মাধব রঞ্জন সরকার

প্রেমজীৎ সিরোহী বিজ্ঞান বিভাগে বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী অর্জনের পর ১১ বছর সন্যাস জীবন অতিবাহিত করেন। এরপর সন্যাস ত্যাগ করে গতানুগতিক জীবনে ফিরে আসেন। দু-প্রকার জীবনযাপনকালীন সময়ে বিভিন্ন প্রকার অনুসন্ধান করেন। সেইসব অনুসন্ধানের ভিত্তিতে এই ব্যবস্থা রচনা করেন। এরপর তিনি বক্তারূপে দেশে-বিদেশে বিভিন্ন মঞ্চে এই সমাধানকে পৌঁছে দেওয়ার অভিযান প্রারম্ভ করেন। তাঁর বক্তব্যগুলিতে অর্থশাস্ত্র, রাজনীতিশাস্ত্র, সমাজশাস্ত্র, দর্শনশাস্ত্র এবং মনোবিজ্ঞানের মত গুরুত্বপূর্ণ বিষয়ের সমাবেশ ঘটেছে। তাঁর দ্বিতীয় পুস্তকের নাম ‘সম্পূর্ণ জীবন দর্শন’, যেখানে তিনি এক নতুন দর্শনশাস্ত্রের সাথে পরিচয় করিয়েছেন। তাঁর আগামী পুস্তকের নাম ‘এক দার্শনিকের জীবনযাত্রা’, যেখানে দীর্ঘ অনুসন্ধানকালীন যাত্রাপথের অভিজ্ঞতা এবং তথ্যাবলী সংকলিত থাকবে।

Read More...

Achievements

+1 more
View All