Share this book with your friends

Taake Olpo Kache Dakchi / তাকে অল্প কাছে ডাকছি

Author Name: Akash Ghorai | Format: Paperback | Genre : Literature & Fiction | Other Details

   "তাকে অল্প কাছে ডাকছি"- ছয়টি গল্পের এই সংকলনে পাঠকরা ছয়টি ভিন্ন স্বাদের গল্প উপভোগ করতে পারবেন। বাস্তব হোক কিংবা কল্পনা - দুটোই হলে ক্ষতি কী!

   প্রকৃতির অবর্ণনীয় জাদু হোক বা ভালবাসার শক্তি  কিংবা একটি ছোট্ট মেয়ের কঠিন জীবনের কাহিনী… প্রতিটি গল্পই আলাদা জগতের জানালা। হয়তো এক জগতে জম্বি আক্রমণ হয়েছে এবং আরেক জগতে কেউ আইসক্রিমওয়ালা দেখে একটি বারান্দা থেকে লাফ দিতে চাইছে! এই পৃথিবীগুলোতে বসবাসকারী চরিত্রগুলি জটিল, তারা তাদের জীবনের জটিলতার মধ্য দিয়ে যাত্রা করার সময় তাদের মধ্যে বসবাস করা দানবদের সাথেও লড়াই করছে। 

   এই গল্পগুচ্ছে সমাজের দ্বারা নিপীড়িত এক ছোট্ট মেয়ের কাহিনী, ভালোবাসার সাহায্যে বাস্তব ও কল্পনা - উভয়কেই মিশতে না দেওয়ার কাহিনী, আলোর ছটার আড়ালে থাকা ঘুটঘুটে অন্ধকারের প্রকাশ হওয়ার কাহিনী, মনস্তাত্ত্বিক মায়াজালে জড়িয়ে পড়ার এক হাড়হিম করা কাহিনি, এক সাধারণ সৈনিকের অসাধারণ হয়ে ওঠার কল্পবৈজ্ঞানিক রূপকথার কাহিনী এবং এ জন্মের কর্মফল এ জন্মেই পাওয়ার এক ভীষণ প্রাসঙ্গিক কাহিনী তুলে ধরা হয়েছে।

Read More...
Paperback
Paperback 150

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

আকাশ ঘোড়াই

   আকাশ ঘোড়াই ২৮শে নভেম্বর, ২০০১ সালে পশ্চিম মেদিনীপুর জেলায় জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তার বিভিন্ন ধরণের গল্প পড়ার ঝোঁক ছিল যা তাকে গল্পের আকারে তার নিজস্ব কল্পনার জাল বুনতে অনুপ্রাণিত করেছিল। তিনি বিদ্যাসাগর শিশু নিকেতন থেকে শিক্ষালাভ করেন। যদিও তার সবসময় লেখার শখ ছিল, কোভিডের সময় লকডাউনের সময়টি তার লেখক হওয়ার অভ্যন্তরীণ আহ্বানকে প্রকাশ করার জন্য একটি ক্যাটিলস্ট হিসাবে কাজ করেছিল। তিনি তার স্বপ্নের দিকে তার প্রথম পদক্ষেপ নিয়েছিলেন তার প্রথম গল্প “প্রায়শ্চিত্য” যা তার বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন এবং বিখ্যাত ডিজিটাল গল্পের প্ল্যাটফর্ম “প্রতিলিপি” থেকে প্রশংসিত হয়েছিল। এটি তাকে আরো বিভিন্ন “genre” অন্বেষণ করতে এবং আরও গল্প লিখতে অনুপ্রাণিত করেছিল… যার একটি সংকলন নিয়ে এই বইটি গঠিত।

   বর্তমানে তিনি ওড়িশাতে অবস্থিত “Siksha ‘O’ Anusandhan” নামক বিশ্ববিদ্যালয় থেকে  BSc (Hons.) Agriculture নিয়ে পড়ছেন।

Read More...

Achievements