Share this book with your friends

Valobasa / ভালোবাসা এক গুচ্ছ কবিতা

Author Name: Mina Ray Bandyopadhayay | Format: Paperback | Genre : Poetry | Other Details

কবিতা, ছড়া, গান, লিমেরিক, সনেট, কাব্য সাহিত্যের আলাদা আলাদা প্রত্যেকটি শাখা মানে রচয়িতার কল্পনার অতল সমুদ্র থেকে তুলে আনা ভাবনা ও লেখনীর ঠাসবুনোনে বাস্তবিকতায় মোড়া টুকরো দৃশ্যপট । সেই টুকরো দৃশ্যপটকে পাঠক পাঠিকাদের মনের মণিকোঠায় পৌঁছে দিতে সাহিত্যের প্রত্যেকটি শাখার সমন্বয় এই ক্ষুদ্র নিবেদন লেখিকার উনবিংশ কাব্যগ্রন্থ ... ‘ ভালোবাসা ’

ধন্যবাদজ্ঞাপন করে লেখিকাকে সম্মানিত করা যায় না। পাঠক পাঠিকাদের সমাদর ভালোবাসায় আপ্লুত হয়ে যাবার মধ্যে রয়েছে এক অনাবিল আনন্দ । সেই আনন্দের নির্যাসটুকু আশা করবো এই সুন্দর রচনাগুলির সৃষ্টিকর্তা মাননীয়া মীনা রায় বন্দ্যোপাধ্যায় মহাশয়া আস্বাদন করবেন ।

Read More...
Paperback
Paperback 180

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

মীনা রায় বন্দ্যোপাধ্যায়

উনবিংশ পুস্তক - "ভালোবাসা" র লেখিকা মীনা রায় বন্দ্যোপাধ্যায় পিতামাতার কনিষ্ঠা কন্যা । জন্ম : ২৯ জানুয়ারি ১৯৬৪ সাল । ১৯৮৭ সালের ১২-ই জুন শ্বশুর বাড়িতে হলেন ফুল বৌমা । পড়াশোনা ইতিহাসে অনার্স, এম,এ, বি এড । বর্তমানে সম্পূর্ণ গৃহবধূ । আধ্যাত্মিক চেতনা ও কলমে শব্দ ভাষায় ফুল ফোটাতে ভালোবাসেন । ভালোবাসেন গাছ ফুল পাখি নদী । গৃহের সমস্ত কাজ নিজে করতে ও ঘর সাজাতে গোছাতে পছন্দ করেন । এই সমস্তের মধ্যেই তাঁর ব্যক্তিগত জীবনে সাংস্কৃতিক চর্চা । নিজের হাতে পুষ্টিকর সবজি রান্না করে খেয়ে সুস্থ থাকতে ইচ্ছা ওনার । ফল তাঁর প্রিয় । দুধ তাঁর নিত্য সঙ্গী পানীয় । পঞ্চাশ ঊর্দ্ধ লেখিকা চা পানের নেশাশক্ত নন । তাঁর শিশুসুলভ সরলতায় অনেকেই মুগ্ধ । সত্যি কথা বলতে তিনি নির্ভয়া । ওষুধ অপেক্ষা পথ্যেই আশক্তি তাঁর । শরীর সুস্থ রাখতে যোগ প্রাণায়ামের সুফল জীবনে অনুভব করেন । সঙ্গীতে অনুরাগী, সময় করে হারমোনিয়ামে সরগম সাধনায় অনাবিল আনন্দ উপভোগ করেন । অন্যের ক্ষতি না করে স্বাধীনতা উপলব্ধিতেই লেখিকার জীবন পরিক্রমা । মিতব্যয়ী স্বভাবী এই লেখিকার জীবনচর্যায় অন্যতম ভূষণ দৈহিক ও মানসিক শ্রম এবং কৃচ্ছসাধনের বিলাসিতা । শ্রীরামকৃষ্ণদেব, মা সারদা ও স্বামী বিবেকানন্দের জীবনী পাঠে আনন্দিতা মীনা রায় বন্দ্যোপাধ্যায় তাঁর পাড়া শ্রীরামপুর সারদাপল্লীতে "চাতরা, সারদাপল্লী, শ্রীরামকৃষ্ণ সেবায়তন" মন্দির নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপনে সক্রিয় ভূমিকা পালন করেন । উদ্বোধন পত্রিকার জীবন সদস্যা তিনি । তাঁর লেখা উদ্বোধন পত্রিকাতে প্রকাশিত হয়েছে ।

Read More...

Achievements

+9 more
View All