Share this book with your friends

Precision Biding System / প্রিসিশন বিডিং সিস্টেম পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মননশীল খেলা কন্ট্রাক্ট ব্রিজের অপরিহার্য অঙ্গ

Author Name: Chanchal Dass | Format: Paperback | Genre : Sports & Games | Other Details

কন্ট্রাক্ট ব্রিজ খেলায় বিডিং একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সঠিক কন্ট্রাক্টে পৌঁছাতে গেলে খুব ভালো এবং কার্যকরী বিডিং সিস্টেম দরকার। আমার মনে হয় প্রিসিশন বিডিং সিস্টেম একটা খুব কার্যকরী বিডিং সিস্টেম।  সময়ের সাথে সাথে প্রিসিশন বিডিং সিস্টেমের  অনেক পরিবর্তন হয়েছে  যার ফলে  অনেকেই প্রিসিশন পদ্ধতির মূল ভাব ধারা থেকে যতটা সুবিধা পাওয়া যায় তা পাচ্ছেন না। এই বইতে প্রিসিশন পদ্ধতির মৌলিক ধ্যান ধারনা কে মাথায় রেখে তাকে নতুনভাবে প্রকাশ করা হলো।  যদি এই মুল ধারণাকে মাথায় রেখে বিভিন্ন রকম কনভেনশনাল বিড  এতে যোগ  করা হয় তবে ব্রিজ টেবিলে অনেক সাফল্যজনক ফল পাওয়া যাবে।

Read More...
Paperback
Paperback 700

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

চঞ্চল দাস

চঞ্চল দাস এর জন্ম   1956 সালের পয়লা মার্চ ভারতবর্ষের বেঙ্গালুরু শহরে। তার পিতা ভবেশ চন্দ্র দাস একজন সৈনিক ছিলেন এবং তার মাতা নলিনীবালা  একজন সরল এবং সুদক্ষ গৃহিণী ছিলেন। পিতার ট্রান্সফারের চাকরি হওয়ার জন্য তার বাল্য জীবনের শিক্ষায় অনেক বাধাপ্রাপ্ত হয়। 1974 সালে কাঁকসা হাই স্কুল থেকে হায়ার সেকেন্ডারি পরীক্ষায় পাশ করার পরে, 1979 সালে বর্ধমানের মহারাজাধিরাজ বিজয় চাঁদ ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা লাভ করেন। এরপর তিনি কর্মরত অবস্থায় দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন অপারেশনস রিসার্চ  ও পরবর্তীকালে দিল্লির IGNOU থেকে বিজনেস ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রী প্রাপ্ত করেন।

1981 সালে তিনি দুর্গাপুরের হিন্দুস্তান ফার্টিলাইজার কর্পোরেশন লিমিটেডের চাকরিতে যোগ দেন এবং 1990 সালে অন্ধ্রপ্রদেশের রাজামুন্দ্রিতে অয়েল এন্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশনে যোগদান করেন। এই সময় তিনি পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং-এর উপর বিশেষ দক্ষতা অর্জন করেন এবং দেশ-বিদেশে তার বিভিন্ন চিন্তাধারার উপরে অনেক পেপার প্রেজেন্ট করেন।

2011 সালে তিনি ওএনজিসি থেকে স্বেচ্ছাবসর নেন এবং  দাস সায়েন্টিফিক রিসার্চ ল্যাব প্রাইভেট লিমিটেড এবং দাস অয়েলফিল্ড টেকনোলজিস প্রাইভেট লিমিটেডের প্রতিষ্ঠা করেন তিনটে মহৎ আবিষ্কার করেন। এই আবিষ্কার গুলো হচ্ছে – 

1) একাধিক জোনের ওয়েল প্রোডাকশন টেকনোলজি, 

2) কন্ট্রাক্ট ব্রিজ গেমিং অ্যাপ, এবং 

3) গণিত শিক্ষার এক নতুন পদ্ধতি।  

তিনি ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স (ইন্ডিয়া) এর একজন ফেলো এবং ইন্ডিয়ান ম্যাথমেটিকাল সোসাইটি, আমেরিকান ম্যাথমেটিকাল সোসাইটি, লন্ডন ম্যাথমেটিকাল সোসাইটি, রামানুজাম ম্যাথমেটিকাল সোসাইটি, কলকাতা ম্যাথমেটিকাল সোসাইটি, সোসাইটি অফ পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার্স ও সোসাইটি অফ পেট্রোলিয়াম জিওফিজিসিস্টস  এর সদস্য।

তিনি ইনোভেটিভ থিংকার (Innovative Thinker) হিসাবে ওয়ার্ল্ড   অয়েল অ্যাওয়ার্ড, এস পি ই রিজিওনাল সার্ভিস অ্যাওয়ার্ড (ইউ এ ই), এসপিই সেঞ্চুরি ক্লাব অ্যাওয়ার্ড  ও এন জি সির পরিচালক / আঞ্চলিক পরিচালক অ্যাওয়ার্ড , আই আই জি  পি অ্যাওয়ার্ড, আই সি ই বি ই বে স্ট পেপার অ্যাওয়ার্ড, এসোচাম এরিকসন আই সি টি স্টার্টআপ অ্যাওয়ার্ড (ইন্ডিয়া)এবং আরও অনেক অ্যাওয়ার্ড-এর প্রাপক।

তিনি বহু দেশ পরিভ্রমণ করেছেন তার পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং, ব্রিজ এবং গণিতের নতুন শিক্ষা পদ্ধতির প্রচলন করার জন্য।

তিনি যে দেশগুলো পরিভ্রমণ করেছেন সেই দেশগুলো হচ্ছে - মার্কিন যুক্তরাষ্ট্র (2 বার), ফ্রান্স (2 বার), নেদারল্যান্ড, বেলজিয়াম, জার্মানি, মিশর, চীন (3 বার), লাক্সেমবার্গ, সুইজারল্যান্ড, কাতার, দুবাই (7 বার), আবু ধাবি, শারজাহ, মালয়েশিয়া (4 বার), থাই

Read More...

Achievements

+5 more
View All