Share this book with your friends

Prothom Premer Sesh Prempotro / প্রথম প্রেমের শেষ প্রেমপত্র

Author Name: Taslima Laskar | Format: Paperback | Genre : Families & Relationships | Other Details

লেখকের হৃদয়ের প্রকোষ্ঠে জমে থাকা কত কল্পনায় বোনা কালির ছোঁয়ায়, হাজারো ভাবনার আঁকিবুঁকি লেখকের হৃদয় উদ্বেলিত হয়, এবং বাস্তবতার নিরিখে কত ভাঙ্গা গড়া স্মৃতির জন্ম দেয় । প্রেম, প্রতিবাদ, ত্যাগ, আদর্শ, নিষ্ঠা  সবকিছুর অপূর্ব মিশেল এই উপন্যাস । 

উপন্যাস মানে একটা জীবন । জীবনের মধ্যে থাকে আবেগ অনুভূতি আর বাস্তবতার আলোক যা পাঠকের কাছে এক জীবন্ত নিদর্শন । লেখকের অনুভূতির মোড়ক পাঠকের শিরা-উপশিরায় সঞ্চারিত করবে আবেগ । সেই আবেগে হাজারো প্রতিবিম্ব ফুটিয়ে তুলবে পাঠকের, চেতনায় ও অনুভবে ।

জীবন হলো বিচিত্র উপলব্ধির শিকল দিয়ে গাঁথা । ভালো-মন্দ, চড়াই-উৎরাই ভরা মানুষের জীবন । এই উপন্যাসে প্রত্যেকটি পর্ব বৈষয়িক পরতে পরতে সাজানো এক একটি চমকপ্রদ আকর্ষণীয় কবিতা স্তবকের ঝলক দিয়ে তৈরি সুখ, দুঃখ, রোমাঞ্চে ভরা এক সামাজিক আকর্ষণীয় উপন্যাস যা অন্যান্য উপন্যাস থেকে একটু ভিন্ন আঙ্গিকে সাজিয়ে তুলেছে ।

-এই উপন্যাসের মূল উদ্দেশ্য হলো সৎ পন্থা অবলম্বন ।

"মানবতা হোক ধর্ম মনুষ্যত্ব হোক জাতি"

কোনো পরিস্থিতিতে অন্য কাউকে কাঁদিয়ে সুখ নয় । অন্যকে কাঁদিয়ে যে সুখ পাওয়া যায় সে সুখ নয়, সেটা হলো অভিশপ্ত সুখ, পথভ্রষ্টতার সুখ । পথভ্রান্ত একজনও কেউ যদি আমার এই উপন্যাসটি পড়ে সুপথগামী হন, অপরের কল্যাণের কাজে নিজেকে নিয়োজিত করেন, নিজের মনকে কলুষ মুক্ত করে বীরের ন্যায় প্রকৃত স্বার্থক ভাবে মাথা উঁচু করে বাঁচতে পারেন তবে আমার এই উপন্যাস লেখা প্রকৃত সার্থক হবে ।

"এই জীবনের পথ সোজা নয় যেন

বড় আঁকা- বাঁকা বন্ধুর

পথে থামলেই হারা, হারাবো না মোরা

যেতে হোক যাব বহুদূর...."

Read More...
Paperback
Paperback 185

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

তসলিমা লস্কর

তসলিমা লস্কর

( কবি, উপন্যাসিক, ছড়া ও গল্পকার )

জন্ম :- ১৯৯১ সালের ৩রা নভেম্বর ।

নিবাস:- ভারতবর্ষের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ ২৪ পরগনার জেলার অন্তর্গত মধুসূদন পুর গ্রামে ।

শিক্ষাগত যোগ্যতা:- স্নাতক (d.el.ed)

কর্মস্থান:- "পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটি" নিউ টাউন রাজারহাট (কলকাতা)

পিতা- মৃত মোঃ মনসুর আলী লস্কর । মাতা- মহিলা লস্কর ।

তিনি বাল্যকালে তাঁর পার্শ্ববর্তী গ্রামে ‘নাইয়া পাড়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে’ পড়াশুনোর পাঠ শুরু করেন । পরে তিনি ‘জামতলা ভগবান চন্দ্র উচ্চ মাধ্যমিক বিদ্যালয়’ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন, এবং ‘কুলতলী ডঃ বি আর আম্বেদকর কলেজ’ থেকে স্নাতক হন । তাঁর স্কুল জীবন থেকেই লেখালেখি হাতে খড়ি, লেখাগুলোকে সযত্নে ডাইরির মধ্যে আবদ্ধ করে রাখবার স্বভাব ছোট থেকেই । জীবিকার জন্য অনেক রকম কাজের সাথে যুক্ত থাকলেও প্রথম থেকেই সাহিত্যের প্রতি নিবেদিত প্রাণ এবং অগাধ ভালোবাসা  থেকেই লেখালেখির জগতে প্রবেশ ২০২১ সাল থেকে । অধুনা বেশ কিছু নামিদামি পত্রিকাতে তাঁর বহু কবিতাও গল্প ও ছড়া প্রকাশ পেয়েছে ।‌

যে সমস্ত কাব্য গ্রন্থে তাঁর লেখা প্রকাশ পেয়েছে:- "শব্দের স্পন্দন", "অনুভবের দর্পণ","অনুভূতির কলরব","শব্দের প্রহরী","ত্রিনয়ন" প্রভৃতি ।

তাঁর লেখা গুলি যেসব পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে:- পশ্চিমবঙ্গের, "দৈনালী সাহিত্য পত্রিকা","সাহিত্যের অঙ্গনে","নিরব আলো সাহিত্য পত্রিকা","বিনোদন সাহিত্য পত্রিকা",এবং দৈনিক নিউজ পেপার কলম পত্রিকা","পাবলিক সংবাদ","বাংলার কথা" নিউজে ও তার বহু লেখা প্রকাশ পেয়েছে । 

এছাড়াও-বাংলাদেশের "মুক্ত আকাশ সাহিত্য পরিষদ","জাতীয় কবি সাহিত্য সংসদ" ইত্যাদি ।

তার রচিত প্রথম কবিতা: - "আমার মা" । এছাড়াও "মন","একটু ভিজে আসি এই পশলায়","তুমি যদি ভালোবাসো","বীর তনয় দুখু মিয়া","ব্যথিত কলম","পল্লীবালা পল্লবী","কল্পতরু","প্রকৃত স্বাধীনতা অর্জিত হবে সেই দিন", ইত্যাদি ।

তাঁর রচিত প্রথম ছোট গল্প: - "ঝরে পড়লো পাতা" । এছাড়াও "দুঃখী", "ত্যাগ","হারিয়ে গেল টুকাই" প্রভৃতি ।

তাঁর রচিত প্রথম উপন্যাস:- "প্রথম প্রেমের শেষ প্রেম পত্র"। কিছুদিনের মধ্যে প্রকাশিত হবে পরবর্তী উপন্যাস "ফিরে পাওয়া" ।

লেখক আগামী দিনগুলোর জন্য আপনাদের সকলের কাছে আশীর্বাদ ও ভালোবাসা প্রত্যাশী ।

Read More...

Achievements

+9 more
View All