Share this book with your friends

Sampurna Jeevan Darshan / সম্পূর্ণ জীবন দর্শন সুখী জীবনের অজ্ঞাত সূত্র - Sukhi Jivaner Agyata Sutra

Author Name: Author Premjeet Sirohi Translator Madhab Ranjan Sarkar | Format: Paperback | Genre : Educational & Professional | Other Details

এই পুস্তকটি অধ্যয়ন করলে আপনি সমগ্র জীবনের দর্শন সহজেই বুঝতে পারবেন। আত্মজ্ঞানের উপর এর চেয়ে সরল পুস্তক কদাচিৎ খুঁজে পাওয়া সম্ভব। এই জগতে আমরা যাকে ‘আমি’ বলি অথবা ইংরেজিতে ‘আই’ বলি অথবা সংস্কৃতে ‘অহং’ বলি এটিই সমগ্র জগতের বা এই শরীরের কেন্দ্র। সবই এই আমির জন্য। তিনিই সবকিছুর প্রধান এবং তাঁর উদ্দেশ্য কেবলমাত্র চিরকাল সুখী অবস্থায় থাকা। তিনিই সর্বদা কোনো না কোনো ইচ্ছে অথবা কামনা করে থাকেন। সুখী হতে হলে তাঁর সকল ইচ্ছে নিরন্তর পূরণ হওয়া আবশ্যক। সুখী হবার অর্থ ইচ্ছেপূরণ আর দুঃখী হবার অর্থ ইচ্ছেপূরণ না হওয়া। আকাঙ্ক্ষার পর তা পূরণের জন্য তিনি সাধ্যানুযায়ী এবং আগ্রহ অনুযায়ী অবিরত প্রয়াস করতে থাকেন। আত্মজ্ঞানের জন্য এই পুস্তকটি অত্যন্ত্য সরল এবং স্বতন্ত্র। এমনকি পূর্ণাঙ্গ সুখী জীবনের জন্যও পথপ্রদর্শক।

Read More...
Paperback
Paperback 250

Inclusive of all taxes

Delivery

Item is available at

Enter pincode for exact delivery dates

Also Available On

লেখক প্রেমজীৎ সিরোহী অনুবাদক মাধব রঞ্জন সরকার

প্রেমজীৎ সিরোহী মহাশয় একজন বক্তা, লেখক এবং দার্শনিক। তিনি ULM (UNIVERSAL LIFE MANAGEMENT) সংস্থার প্রতিষ্ঠাতা। বর্তমান বিশ্বের মুখোমুখি চ্যালেঞ্জগুলির সমাধান প্রদানে এই সংস্থা একটি থিংকট্যাঙ্ক হিসেবে কর্ম সম্পাদন করে চলেছে। সিরোহী মহাশয়ের প্রথম পুস্তক ‘সম্পূর্ণ সমাধান- এক নতুন সামাজিক রাজনৈতিক অর্থনৈতিক ব্যবস্থা’র মাধ্যমে মানব জীবনের সকল সমস্যাগুলির সমাধান প্রদানের উদ্দেশ্যে একটি নতুন বিশ্বব্যবস্থাকে উপস্থাপন করেছেন, যেখানে সকল মনুষ্য সমানরূপে সুখী হতে পারবে। তিনি বক্তারূপে দেশে-বিদেশে বিভিন্ন মঞ্চে এই সমাধানকে পৌঁছে দেওয়ার অভিযান প্রারম্ভ করেছেন। তাঁর বক্তব্যগুলিতে অর্থশাস্ত্র, রাজনীতিশাস্ত্র, সমাজশাস্ত্র, দর্শনশাস্ত্র এবং মনোবিজ্ঞানের মত গুরুত্বপূর্ণ বিষয়ের সমাবেশ ঘটেছে।

মনুষ্য জীবনের চ্যালেঞ্জগুলির কেন্দ্রে রয়েছে ব্যবস্থা, সেই ব্যবস্থানির্ভর সমাধান প্রদানে তিনি বক্তব্য উপস্থাপন করেন। তাঁর কেন্দ্রীয় বিষয় হচ্ছে এক নতুন অর্থব্যবস্থা যার দ্বারা একদিকে সকল মনুষ্য নিজেদের ঈপ্সিত জীবনযাপন করতে পারবে অপরদিকে সামাজিক সুখসুবিধাগুলির ন্যায়পূর্ণ উৎপাদন এবং বিতরণ সম্ভব হবে। মানব চেতনা সম্পর্কে তাঁর গভীর বোধ রয়েছে। তিনি ধ্যান ইত্যাদির পথপ্রদর্শকও বটে। তিনি আত্মজ্ঞানে ইচ্ছুক ব্যক্তিদের নিয়েও একটি কার্যক্রম বিকশিত করেছেন যেন তারা স্বয়ং উপলব্ধি করতে পারে ‘আমরা কে, আমরা কিরূপে কর্ম সম্পাদন করে থাকি এবং আমরা এই জগতে কেন এসেছি’। তাঁর সিদ্ধান্ত একদিকে যেমন অনন্য ও মৌলিক, অপরদিকে একাদেমিক পরম্পরায় অনুপলব্ধ।

Read More...

Achievements

+1 more
View All